🕓 সংবাদ শিরোনাম

পুলিশ যেভাবে মার খাচ্ছিল, অ্যাকশনে যাওয়া ছাড়া উপায় ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী * ১০ ডিসেম্বর গাড়ি চলাচল স্বাভাবিক থাকবে: মালিক সমিতি * ২৪ ঘণ্টা পর খুলে দেয়া হলো নয়াপল্টনের সড়ক * গাবতলীতে পুলিশের চেকপোস্ট, ঢাকামুখী গাড়িতে তল্লাশি * নয়াপল্টনের ঘটনা পরিকল্পিত, এর জন্য বিএনপি দায়ী: তথ্যমন্ত্রী * ১০ই ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ হবে: মির্জা ফখরুল * নয়াপল্টনের ঘটনায় তিন মামলা, আসামি বিএনপির তিন হাজার নেতাকর্মী * বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবে বিএনপিপন্থী আইনজীবীরা * আর্জেন্টিনার জার্সি পরা সেই ব্যক্তির পরিচয় খুঁজছে পুলিশ * ‘বোমা পাওয়ায় কাউকে বিএনপি অফিসে ঢুকতে দেওয়া হচ্ছে না’ *

  • আজ বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৮ ডিসেম্বর, ২০২২ ৷

১৫ বছর পর লামা পৌরসভাকে ২য় শ্রেণীতে উন্নীত


❏ সোমবার, জুন ২০, ২০১৬ চট্টগ্রাম, দেশের খবর

lama-pik

এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, লামা (বান্দরবান) প্রতিনিধি: পার্বত্য বান্দরবানের লামা পৌরসভাকে ৩য় শ্রেণী থেকে ২য় শ্রেণীতে উন্নীত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গত ১৯জুন ২০১৬ইং ৪৬.০০.০০০০. ০৬৪.৩১.১৭৬.১৬/৬৪৯/১(৬) নং স্মারক মূলে সহকারী সচিব এ,কে,এম আনিছুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করেছেন লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম। গত ১৭ মে ২০০১ সালে লামাকে পৌরসভা ঘোষনা করা হয়েছিল।

লামা পৌরসভার অফিস সূত্রে জানা যায়, গত ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত লামা পৌরসভা নির্বাচনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি ঘোষণা করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে নির্বাচিত করলে লামা পৌরসভাকে ‘গ’ শ্রেণী থেকে ‘খ’ শ্রেণীতে উন্নীত করা হবে। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জয়লাভ করায় ৬মাসের মধ্যে লামা পৌরসভাকে এক ধাপ উন্নীত করে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করা হয়।

এ ব্যাপারে লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, লামা পৌরসভা শ্রেণী উন্নীত করার পিছনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বিশেষ অবদান রয়েছে। তার জন্য লামা পৌরবাসির পক্ষ থেকে পার্বত্য প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করছি।