সংবাদ শিরোনাম

মুসলিম হওয়ায় বিতাড়িত করেছিলেন ট্রাম্প, আবার ফিরলেন হোয়াইট হাউসেশনিবারের পর ওবায়দুল কাদেরের প্রতি আর শ্রদ্ধা থাকবে না: কাদের মির্জারংপুরে আল্লাহর গুণবাচক নামের দৃষ্টিনন্দন স্তম্ভ হচ্ছেমহানবীর (সা.) ১৪০০ বছর আগের যে বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞানজামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহত

  • আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পাকিস্তানের আফগান শরণার্থী শিবিরগুলো সন্ত্রাসীদের নিরাপদ আস্তানায় পরিণত হয়েছে

◷ ৩:২৬ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জুন ২১, ২০১৬ আন্তর্জাতিক
pstan

pstan


আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ বলেছেন, তার দেশের ভেতরের আফগান শরণার্থী শিবিরগুলো সন্ত্রাসীদের নিরাপদ আস্তানায় পরিণত হয়েছে। পাক বাহিনী অভিযান চালিয়ে উপজাতি অধ্যুষিত এলাকায় সন্ত্রাসীদের আস্তানাগুলো ধ্বংস করে দেয়ার পর শরণার্থী শিবিরগুলো সন্ত্রাসীদের আস্তানায় পরিণত হয় বলে জানান তিনি।

পাকিস্তানের বেসামরিক চ্যানেল সামা টিভিকে দেয়া সাক্ষাৎকারে এ সব কথা বলেন সারতাজ আজিজ। তিনি বলেন, সীমান্তে অনিয়িন্ত্রিত যাতায়াতের কারণে আফগান শরণার্থী শিবিরগুলো পাকিস্তানের নিরাপত্তার জন্য ইস্যু হয়ে উঠেছে। তিনি আরো বলেন, পাক বাহিনী আফগান সীমান্তবর্তী উপজাতি অধ্যুষিত এলাকাগুলোর পর নিজেদের নিয়ন্ত্রিত পুনঃ প্রতিষ্ঠা করেছে। কিন্তু পাক-আফগান সীমান্তে অনিয়িন্ত্রিত যাতায়াতের কারণে উপজাতি এলাকা নিরাপদ থাকতে পারবে না।

আফগান শরণার্থীদের দেশে পাঠানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, এটি পর্যায়ক্রমে করা হবে এবং এ প্রক্রিয়ার জন্য একটি কর্মপরিকল্পনা দরকার।