সংবাদ শিরোনাম

ইতালিতে রাজনৈতিক সঙ্কট: আস্থাভোটে বিজয়ী জুসেপ্পে কন্তে, রাতে ভাগ্য নির্ধারণটাঙ্গাইলে জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিন পালিতমানিকগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণের মামলারাস্তায় ঘুরে ঘুরে পোস্টার থেকে ‘আল্লাহ’র নাম সংগ্রহ করেন হোসনে আরাআজকে শপথ গ্রহণ করছি, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো: মির্জা ফখরুলজিয়াউর রহমানের জন্মবার্ষিকী আজজনগণের সাড়া আছে বলেই পৌরসভায় ৯০ শতাংশ ভোটার উপস্থিতি: কাদেরবিমানবন্দর সড়কে স্বামী-স্ত্রীকে চাপা দেওয়া সেই বাসচালক আটকসাঈদ খোকনের দুই মামলার একটি খারিজ, অন্যটি প্রত্যাহারফুটপাতে ঘুমন্ত শ্রমিকদের চাপা দিল ট্রাক, নিহত ১৫

  • আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মেডিক্যাল প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে এবার আগাম ‘প্রতিরোধমূলক’ ব্যবস্থা

◷ ২:৪৫ পূর্বাহ্ন ৷ বুধবার, জুন ২২, ২০১৬ জাতীয়
koching batil

koching-batil-

সময়ের কণ্ঠস্বর –    চলতি বছরের সেপ্টেম্বরে মেডিক্যাল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে এবার আগাম ‘প্রতিরোধমূলক’ ব্যবস্থা  হিসাবে  বন্ধ হতে পারে মেডিক্যাল ভর্তি কোচিং   পরীক্ষার আগে-পরে ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যম ।

গত কয়েক বছর প্রশ্নপত্র ফাঁস বন্ধ ও ফাঁস কৃত প্রশ্নে অনুষ্ঠিত পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলন করছেন  পরীক্ষার্থী ও অভিভাবকরা ও প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো  । পরীক্ষা স্থগিতের জন্য উচ্চ আদালতে রিটও হয়। বিষয়টি নিয়ে সরকারও বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়ে। এ বাস্তবতায় ভর্তি পরীক্ষা পদ্ধতির ধরন, প্রশ্নপত্র ফাঁস বা ফাঁসের গুজবসহ যে কোনো ধরনের ‘ষড়যন্ত্র’ রোধে পদক্ষেপ গ্রহণে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈঠকে বসেন। ওই বৈঠকে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা, মেডিক্যাল কলেজের প্রধান, চিকিৎসক নেতা, সিভিল সোসাইটি ও গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে অংশগ্রহণকারীরা মেডিক্যাল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা কেন্দ্রের সংখ্যা হ্রাস, মেডিক্যাল কোচিং সেন্টার বন্ধ, পরীক্ষার আগে-পরে ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ রাখার বিষয়ে মত দেন। কোচিং সেন্টার বন্ধের বিষয়টির ওপর কয়েকজন জোরালো যুক্তি উপস্থাপন করেন। মন্ত্রীও তাদের সঙ্গে একমত পোষণ করেন।