আগস্টের মধ্যেই ১০ হাজার সিনিয়র স্টাফ নার্স নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত

১২:৫৮ পূর্বাহ্ণ | শুক্রবার, জুন ২৪, ২০১৬ Breaking News, আপনার স্বাস্থ্য, স্পট লাইট

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর-

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে চলতি বছরেই ‘বহুল আলোচিত’ ‘সিনিয়র স্টাফ নার্স’ পদে নিয়োগ পেতে যাচ্ছেন  ৯ হাজার ৬১৬ জন নার্স ।ইতমধ্যে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সনদসহ যাবতীয় তথ্য সংগ্রহের কাজ শেষ হয়েছে।

নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য  ঈদের পরপরই মৌখিক পরীক্ষা শুরু এবং আগস্টের মধ্যেই নিয়োগের জন্য চূড়ান্ত সুপারিশ করা হবে  বলে জানা গেছে ।

এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন সেবা পরিদপ্তরের আওতায় বহুল আলোচিত ‘সিনিয়র স্টাফ নার্স’ নিয়োগের লিখিত পরীক্ষা গত ৩ জুন অনুষ্ঠিত হয়। প্রার্থী সংখ্যা ছিল ১৮ হাজার ৬৩ জন। ৭ জুন ফলাফল প্রকাশ করে পিএসসি। এতে ১১ হাজার ৯৫ জন উত্তীর্ণ হন।

nurs-applicant

পিএসসি সুত্র জানিয়েছে, বর্তমানে  মৌখিক পরীক্ষা গ্রহণের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। পরিকল্পনা করা হয়েছে- প্রতিদিন ১০টি বোর্ডে ৪০০ প্রার্থীর মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ তিন হাজার ৬১৬টি সিনিয়র স্টাফ নার্স পদে এ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরবর্তীতে আরো ৬ হাজার নিয়োগের চাহিদা পায় পিএসসি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে সরকারি হাসপাতালে নার্সিং সেবার ঘাটতি কমাতে ১০ হাজার নার্সের পদ সৃষ্টির ঘোষণা দিয়েছিলেন।