• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

উত্তরায় লিফট ছিঁড়ে অগ্নিকাণ্ড: নিহতের সংখ্যা বেড়ে ৭


❏ শনিবার, জুন ২৫, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

nihoto

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর উত্তরায় রাজলক্ষ্মী এলাকায় আলাউদ্দীন মার্কেটের লিফট ছিঁড়ে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। শনিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গুরুতর আহত প্রকৌশলী মাহমুদুল হাসান।

এর আগে গতকাল সন্ধ্যায় মার্কেটের ক্যাপসুল লিফট ছিঁড়ে আগুনের ঘটনায় ছয়জন মারা যান। এছাড়া আগুনে পুড়ে এবং হুড়োহুড়ি করে বের হতে গিয়ে অন্তত ৭০-৮০ জন ব্যক্তি আহত হয়েছেন। তাদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঢামেক বার্ন ইউনিটের চিকিৎসক পার্থ শঙ্কর পাল বলেন, দগ্ধ ব্যক্তিদের মধ্যে একই পরিবারের তিনজনকে এখানে ভর্তি করা হয়। এর মধ্যে মাহমুদুল হাসানের ৮০ শতাংশ, তার মেয়ে মেহনাজ হাসান মায়শার ৪৪ শতাংশ ও ছেলে মুনতাকিন হাসানের ২৩ শতাংশ শরীর পুড়ে গেছে। ভোরে চিকিৎসাধীন অবস্থায় মাহমুদুল হাসানের মৃত্যু হয়।

শুক্রবার সন্ধ্যায় উত্তরা ৩ নম্বর সেক্টরে আলাউদ্দিন টাওয়ারের ১৬ তলা ভবনের ছয়তলায় লিফট ছিঁড়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যায় হঠাৎ করে ওই ভবনের ক্যাপসুল লিফটটির তার ছিঁড়ে যায়। এ সময় বিকট শব্দে ভবনে আগুন ধরে যায়। তখন ভবনটির নিচতলায় ট্রপিক্যাল হোমস লিমিটেডের একটি ইফতার মাহফিল চলছিলো। এ সময় ওই অনুষ্ঠানে থাকা ট্রপিক্যাল হোমস লিমিটেডের সহকারী জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান ও তার দুই ছেলে-মেয়ে দগ্ধ হন। ছুটোছুটি করে বের হতে গিয়ে আহত হন রাজলক্ষ্মী মার্কেটের বিসমিল্লাহ মিষ্টির কর্মচারী মামুনও (২৮)।

দগ্ধ হাসানের পরিবারের সদস্যরা জানান, তাদের গ্রামের বাড়ি বগুড়া সদরে হলেও উত্তরা-১৩ সেক্টরে থাকেন। মায়শা উত্তরা মাইলস্টোন স্কুলে চতুর্থ শ্রেণিতে পড়ে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন