• আজ বৃহস্পতিবার। ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ১২:৫৮

ইয়েমেনে ‘ফ্রেন্ডলি ফায়ারে’ হাদি বাহিনীর ২৫ সেনা নিহত

⏱ | শনিবার, জুন ২৫, ২০১৬ 📁 আন্তর্জাতিক

4bk6b417fb260c99ev_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইয়েমেনের উত্তর-পূর্বাঞ্চলে সৌদি জঙ্গি বিমানের ‘ভুল’ হামলায় দেশটির সাবেক পলাতক প্রেসিডেন্ট আব্দুরাব্বু মানসুর হাদির অনুগত ২৫ সেনা নিহত হয়েছে।

আজ (শনিবার) ইয়েমেনের আল জওফ প্রদেশের আল-মাতন প্রদেশে এই হামলার ঘটনা ঘটে।এতে আরো ১৫ ব্যক্তি আহত হয়েছে বলে ইয়েমেনের ‘সাবা’ নেট সংবাদ সংস্থা জানিয়েছে।হামলায় সেনাবাহিনীর তিনটি স্থাপনা ধ্বংস হয়েছে বলে সংবাদ মাধ্যমটি জানিয়েছে।

গত বছরের ২৬ মার্চ থেকে সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের ওপর হামলা শুরু করে। সৌদি সরকার তার পছন্দের সাবেক প্রেসিডেন্ট আব্দুরাব্বু হাদিকে ইয়েমেনি জাতির ওপর চাপিয়ে দিতে চাইলেও দেশটির বেশিরভাগ দল ও বিপ্লবী সরকার তা মেনে নিতে অস্বীকার করে আসছে। সৌদি নেতৃত্বাধীন জোটের হামলায় কয়েক হাজার নারী ও শিশুসহ এ পর্যন্ত প্রায় ৯ হাজার বেসামরিক ইয়েমেনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েক গুণ।

ইয়েমেনের জনপ্রিয় আনসারুল্লাহ এবং সামরিক বাহিনী বর্বরোচিত সৌদি আগ্রাসনের পাশাপাশি আল-কায়েদা সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে লিপ্ত রয়েছে। সম্প্রতি আনসারুল্লাহ যোদ্ধারা দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় লাহিজ প্রদেশে সৌদি আরবের ভাড়াটে সেনাদের কাছ থেকে একটি এলাকা পুর্নদখলে নিয়েছে।