🕓 সংবাদ শিরোনাম

সৈকতে ভেসে আসল হাজার হাজার মাল্টা!সিলেটে স্ত্রীসহ দুই সন্তানকে হত্যা: সন্দেহের তীর স্বামী হিফজুরের দিকেকেরানীগঞ্জে ফুটবল আনতে খালে নেমে দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু‘যমুনা পাড়ের জনপদ’র মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচিসংবাদ সম্মেলনে বিয়ারের বোতল সরিয়ে রাখলেন পগবাহজে সাধারণ কাপড় বাদ,আসছে ন্যানোটেকনোলজি যুক্ত ইহরামপরীমনির বিষয়ে যা বললেন অল কমিউনিটি ক্লাবের প্রেসিডেন্টরাঙামাটির চন্দ্রঘোনায় এলজি ও কার্তুজসহ পাহাড়ি সন্ত্রাসী আটকমুহাম্মাদ আদনানকে খুঁজতে হাইকোর্টে লড়তে চান ব্যারিস্টার সুমনটাঙ্গাইলে পৌঁছেছে চীনের ভ্যাকসিন, প্রয়োগ শুরু ১৯ জুন

  • আজ বৃহস্পতিবার, ৩ আষাঢ়, ১৪২৮ ৷ ১৭ জুন, ২০২১ ৷

মার্কিন চাপের কাছে পরমাণু ইস্যুতে আত্মসমর্পণ করব না: উ. কোরিয়া


❏ শনিবার, জুন ২৫, ২০১৬ আন্তর্জাতিক

4bk6f709aff81e99ry_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

উত্তর কোরিয়া বলেছে, মার্কিন সামরিক চাপের কাছে তারা কখনো পরমাণু ইস্যুতে আত্মসমর্পণ করবে না। একইসঙ্গে দেশটি বলেছে, আমেরিকার হুমকি ও বাড়াবাড়ির কারণে পিয়ংইয়ং পরমাণু শক্তি বাড়িয়েছে।

উত্তর কোরিয়ার সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার পর জাতিসংঘ নিরাপত্তা পরিষদ তীব্র সমালোচনা করেছে। এরপর উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকা বিষয়ক ডেস্কের মহা পরিচালক হ্যান সং রিয়ল এসব কথা বলেছেন। তিনি আরো বলেন, মার্কিন বন্দুকের নলের মুখে তারা পরমাণু কর্মসূচি বাদ দিতে পারেন না।

হ্যান সং বলেন, তার দেশ এখন গুরুত্বপূর্ণ পরমাণু শক্তিধর দেশ। যতক্ষণ পর্যন্ত আমেরিকা হুমকি ও শাস্তির মাধ্যমে এই পরমাণু কর্মসূচি বন্ধ করার নীতি অব্যাহত রাখবে ততক্ষণ পর্যন্ত ওয়াশিংটন আরো ক্ষেপণাস্ত্র ও পরমাণু বোমার পরীক্ষা দেখবে। তিনি জোর দিয়ে বলেন, আমেরিকাই তার দেশের পরমাণু কর্মসূচি জোরদার করতে বাধ্য করেছে।

হ্যান সং আরো বলেন, “তাদের সামরিক হুমকি, নিষেধাজ্ঞা ও অর্থনৈতিক চাপ সৃষ্টি বন্ধ করতে হবে। এগুলো না করা পর্যন্ত বিষয়টি এমনই থাকবে যে, তারা আমাদের কপালে বন্দুক ধরে আমাদের সঙ্গেই বন্ধুত্বের কথা বলছে।