রাজবাড়ীতে মাদকদ্রব্যর অপব্যবহার ও পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস ও আলোচনা সভা

৫:১৬ অপরাহ্ণ | রবিবার, জুন ২৬, ২০১৬ ঢাকা, দেশের খবর

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি:


“জীবনকে ভালোবাসুন মাদক থেকে দূরে থাকুন” এই স্লোগানকে সামনে রেখে মাদকদ্রব্যর অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস ২০১৬ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৬ জুন রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজবাড়ী আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ডঃ সৈয়দা নওশীন পর্নিনী।

অতিরিক্ত জেলা প্রশাসক রশিদুল কবির মান্নাফ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেল সুপার মোঃ মজিবুর রহমান মজুন্দার, রাজবাড়ী মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এডি মোঃ রাজিব মিনা, সিভিল সার্জন প্রতিনিধি, এনজিও প্রতিনিধি নেফাজ উদ্দিন, যুব ইউন্নয়ন কর্মকর্তা, সাংবাদিকদের মধ্যে 71 news.tv ও দৈনিক অর্থনীতির কাগজের জেলা প্রতিনিধি খন্দকার রবিউল ইসলাম প্রমূখ।

razbari

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক রশিদুল কবির মান্নাফ বলেন শুধু রাজবাড়ীতেই নয় সারা দেশে প্রতিটি ইউনিয়নে ছরিয়ে গেছে মাদক বেচাকেনা। তাই এই আমারা প্রশাসনে থাকি সব সময় চেয়ার থেকে হয়তো উঠতে পারি না। তাই বলছি এই মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সামাজিক ভাবে আন্দলন গড়ে তুলতে হবে নইলে আমাদের যুব সমাজ ধংশ হয়ে যাবে। আর একটি পরিবারে যদি একজন মাদক সেবক থাকে সেই পরিবার ধংশ হবেই এটা ঠেকানো যাবে না। তাই আগে এই মাদক কে না বলতে হবে এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠর ভাবে ব্যবস্থা নিতে হবে।

রাজবাড়ী জেলা কারাগরের জেল সুপার মোঃ মজিবুর রহমান মজুন্দার বলেন, কারাগারে বর্তমানে ৪১০ জন আসামী রয়েছে এর মধ্যে ১৪ জন আসামীই মাদক ব্যবসায়ী এর মধ্যে মহিলাও রয়েছে।