🕓 সংবাদ শিরোনাম

পরীমনি ভাগ্যবতী, ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি: সংসদে রুমিন ফারহানাচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৮ জনযাত্রাবাড়ী থেকে হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেফতারদালাল নির্মূলে মিটফোর্ড হাসপাতালে র‍্যাবের অভিযান, আটক ২৩সাইকেল চালিয়ে পদ্মা পাড়ি, পারেন প্লেন তৈরি করতেও!ত্রিশালের সাবেক এমপি এমএ হান্নান আর নেইনগদ টাকা ও ইয়াবা তৈরীর বিপুল পরিমাণ উপাদানসহ ৩ রোহিঙ্গা আটকস্বামীর খোঁজে প্রধানমন্ত্রীকে ‘মা’ ডেকে আবু ত্ব-হার স্ত্রীর চিঠিনাসির ইউ মাহমুদসহ ৫ জনের বিরুদ্ধে মাদক আইনে মামলাসৌদিতে রোদের মধ্যে শ্রমিকদের ৩ মাস কাজ বন্ধ রাখার নির্দেশ

  • আজ মঙ্গলবার, ১ আষাঢ়, ১৪২৮ ৷ ১৫ জুন, ২০২১ ৷

ভারতের গুরুদুয়ারে ইফতার পার্টিতে মুসলিম-হিন্দুর মিলনমেলা


❏ সোমবার, জুন ২৭, ২০১৬ আন্তর্জাতিক

ramadaআন্তর্জাতিক ডেস্ক: মন্দিরের পর এবার শিখ ধর্মের পবিত্র ধর্মস্থান গুরুদুয়ারেও ইফতার পার্টির আয়োজন করা হল। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে গত শনিবার ভারতের উত্তরপ্রদেশের ফৈজাবাদের গুরুদুয়ার গুরু নানক দুখ নিবারণ সাহিবের পক্ষ থেকে এই ইফতার পার্টি দেওয়া হয়েছিল। ফৈজাবাদ শহরের সবচেয়ে বড় গুরুদুয়ার, যার সদস্যসংখ্যা প্রায় আড়াই লাখ। সন্ধ্যার ইফতারে মুসলিমদের পাশাপাশি হিন্দু, শিখসহ সব ধর্মের মানুষরা অংশ নিয়েছিলেন। ইফতার শেষে সেখানে বিভিন্ন ধর্মের নেতারা তাদের নিজেদের মধ্যে অখণ্ডতা ও ঐক্যের সপক্ষে মত বিনিময় করেন।

এদিকে দিল্লিস্থ পাকিস্তান হাইকমিশনেও বিশেষ ইফতারের আয়োজন করা হয়েছিল। ইফতারের শুরুতে একটি নামাজও আদায় করা হয়। ইফতারের মেনুতে ছিল ফলের জুস, আম, খেজুরসহ মৌসুমি ফলের পাশাপাশি ছিল বিরিয়ানি।