৬ ঘণ্টা পর উত্তর বাড্ডার বিটিআই প্লাজার আগুন নিয়ন্ত্রণে

১০:১৪ পূর্বাহ্ণ | বুধবার, জুন ২৯, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর – রাজধানীর উত্তর বাড্ডার বিটিআই প্রিমিয়ার প্লাজার আগুন লাগার পর ফায়ার সার্ভিস কর্মীদের ছয় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে ভবনের বিভিন্ন স্থান থেকে এখনো ধোঁয়া বের হচ্ছে।

মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট চেষ্টা চালিয়ে বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রথমে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে ভবনে একাধিক ফার্নিচারের দোকান থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং তা ভয়াবহ আকার ধারণ করে। পরে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের আরো ১৬টি ইউনিট যোগ দেয়। মোট ২৪টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

uttor-badda-agun

আগুন লাগা ভবনটি বিটিআই ডেভেলপার কোম্পানির। ১৪ তলা ভবনের ৫ তলা থেকে ১৪ তলা পর্যন্ত আবাসিক হওয়ায় সেখানে শতাধিক মানুষ আটকা পড়েন। অধিকাংশ মানুষ ভবনের ছাদে আশ্রয় নেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ছাদে আটকা পড়া সবাইকে উদ্ধার করেন।

ফায়ার সার্ভিস থেকে জানানো হয়, ভবনের চার পাশে আগুন নেভানোর জন্য যথেষ্ট জায়গা না থাকায় আগুন নেভাতে সময় লেগেছে। এ ছাড়া পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকায় আগুন নিয়ন্ত্রণের কাজ ব্যাহত হয়।