• আজ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

কাউখালী অভ্যন্তরীন সড়কগুলোর বেহাল দশা

১২:৫৬ অপরাহ্ণ | বুধবার, জুন ২৯, ২০১৬ দেশের খবর, বরিশাল

Kawkhali pic road

কাউখালী প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীর অভ্যন্তরীন সড়কগুলো বেহাল দশা। রাস্তার পিচ উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তাগুলোতে নিম্নমানের কাজ হওয়ায় ১/২ বছরের মধ্যেই চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। অভ্যন্তরানী সড়কগুলোতে শুধুমাত্র রিক্সা চলাচল করার কথা থাকলেও প্রায়ই ভারী যানবহন চলাচলের কারণে রাস্তা ভেঙ্গে পাশে খাদের সৃষ্টি হয়েছে।

এছাড়া রাস্তাগুলো এতসরু যাতে দুইটি রিক্সা অতিবাহিত করলে পথচারীরা চলাচল তো দূরের কথা দাঁড়াবার জায়গাও থাকেন। অপরদিকে অভ্যন্তরীন সড়কের দুইপাশে বসতী দোকানগুলো যে যার ইচ্ছা মত দোকানঘর নির্মাণ করে ব্যবসা বাণিজ্য করছে এবং রাস্তার দুইপাশে দোকানগুলোর সামনে স্ট্যান্ড সাইবোর্ড দিয়ে চলাচলের পথ রুদ্ধ করে রাখছে। ব্যবসায়ীরা বিভিন্ন সময় রাস্তার উপর মালামাল লোড আনলোড করার ফলেও সাধারণ চলাচল দারুণভাবে ব্যাহত হচ্ছে।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ অভ্যন্তরীন সড়কগুলোর মধ্যে কাউখালী টেম্পু ষ্ট্যান্ড থেকে কৃষি ব্যাংক সড়ক, লঞ্চঘাট হতে উপজেলা সড়ক, আশ্রম হতে সরকারী বালিকা বিদ্যালয় সড়ক, উত্তর বাজার থেকে কচুয়াকাঠী বেইলি ব্রিজ পর্যন্ত সড়ক, পুরাতন কাঠ পট্টি থেকে সরকারী বালিকা বিদ্যালয় সড়ক মোট প্রায় ১০ কিলোমিটার অভ্যন্তরীন সড়কের বেহাল দশা বিরাজ করছে। সড়কগুলো খারাপ থাকায় প্রায়ই ছোট বড় দুর্ঘটনার কবলে পড়ছে পথচারীরা।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো: মোসলেম আলী জানান আগামী অর্থবছরে অভ্যন্তরীন সড়কগুলো সংস্কার করার পরিকল্পনা রয়েছে।