ছুটিতে মাঠ প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ


❏ বুধবার, জুন ২৯, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর – ঈদের দীর্ঘ ছুটিতে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে যাতে বিঘ্ন না ঘটে সে জন্য মাঠ প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে সরকার। সচিবালয়ে আজ বুধবার মন্ত্রিপরিষদ বিভাগে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের এ নির্দেশনা দেন।

মন্ত্রিপরিষদ বিভাগে অবস্থান করা বিভাগীয় কমিশনারদের উদ্দেশে মুখ্য সচিব বলেন, ৯ দিনের লম্বা ছুটিতে জেলা প্রশাসকদের (ডিসি) সতর্ক রাখবেন। কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি যেন সৃষ্টি না হয় সে বিষয়ে ডিসিরা যেন সজাগ থাকেন।

prosason-sotorko

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৬ বা ৭ জুলাই পবিত্র ঈদুল ফিতর হবে। শবে কদর, ঈদ ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে এবার ১ থেকে ৯ জুলাই পর্যন্ত সরকারি ছুটি থাকবে। ছুটিতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হলে সঙ্গে সঙ্গে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের জানাতে মাঠ পর্যায়ের অন্য কর্মকর্তাদের জানানোর নির্দেশনা দিয়ে মুখ্য সচিব বলেন, ৯ দিনের ছুটি। ছুটি যত লম্বা আপনাদের রেসপন্সসিবিলিটি তত বেশি।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মুখ্য সচিবের সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগমও ভিডিও কনফারেন্সে অংশ নেন। তিনি বলেন, ৯ দিন সরকারি ছুটিতে নিরাপত্তার বিষয়টি বড় আকারে দেখা গেছে। ঈদের ছুটিতে মানুষ যেন জরুরি চাহিদাগুলো মেটাতে পারেন। নিরাপত্তার বিষয়গুলো ভালোভাবে দেখতে ডিসিদের সঙ্গে যেন কো-অর্ডিনেশন করা হয়।

ব্যাংকের ভল্টে নিরাপত্তা জোরদারের কথাও বলেন সুরাইয়া বেগম। তিনি বলেন, ডিসি অফিস সব সময়ই খোলা থাকবে, এরপরও যেন এক্সটা কেয়ার নেওয়া হয় এটাই মেসেজ। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বসে ভিডিও কনফারেন্সে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাহবুব আহমেদ বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের সহযোগিতা চেয়ে বলেন, ব্যাংকিং বিভাগ থেকে ঈদের ছুটিতে ব্যাংকগুলোর নিরাপত্তার বিষয়ে চিঠি ইস্যু করা হয়েছে।