• আজ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

মহাসড়কে চাঁদাবাজি: ছবি তোলায় সাংবাদিকের উপর হামলা, দালাল আটক

৩:৫৭ অপরাহ্ণ | বুধবার, জুন ২৯, ২০১৬ ঢাকা, দেশের খবর

Kaliakair Pic-1

আলমগীর হোসেন, কালিয়াকৈর প্রতিনিধি: মহাসড়কে কাঠবোঝাই ট্রাক থামিয়ে বন কর্মকর্তারা চাঁদাবাজি করার সময় ছবি তুলতে গেলে বনের গার্ড ও দালালরা এক সাংবাদিকের উপর হামলা চালিয়েছে। ঘটনায় বনের এক দালালকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়া এলাকায় বুধবার সকালে। আটককৃত দালাল আজিজ কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান এলাকার সদর আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শী ও আহত সাংবাদিক জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়া এলাকায় বন বিভাগের একটি চেকপোষ্ট রয়েছে। ওই চেকপোষ্টের নাম করে ঈদকে সামনে রেখে ট্রাক থামিয়ে প্রকাশ্যে চাঁদাবাজি করছিল ওই চেকপোষ্টে দায়িত্বরতরা। এসময়ে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার কালিয়াকৈর প্রতিনিধি সাগর আহমেদ মোটরসাইকেল যোগে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার চন্দ্রা থেকে কালিয়াকৈরের দিকে যাচ্ছিল। যাওয়ার পথে চাঁদাবাজি হচ্ছে দেখে ছবি তোলতে থাকে। এসময়ে ওই চেকপোষ্টের গার্ড মো. রফিক, আবুল বাশার, ও দালাল আব্দুল আজিজসহ অজ্ঞাত ওই অফিসের আরো দু’জন সাংবাদিক সাগরকে জোড়পূর্বক ধরে তাদের ঘরে নিয়ে গিয়ে এলোপাথারী মারধর করে, তার ল্যাপটপ, ক্যামেরা ও টাকা পয়সা লুট করে নেয়। এসময়ে ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজন স্থানীয় অন্য সাংবাদিক ও পুলিশকে বিষয়টি জানালে সকাল সাড়ে ১১টার দিকে কালিয়াকৈর থানা পুলিশ তাকে উদ্ধার করে এবং ঘটনাস্থল থেকে দালাল আব্দুল আজিজকে আটক করে। এসময়ে বন বিভাগের গার্ড মো. রফিক, আবুল বাশার দৌড়ে পালিয়ে যায়। পরে সাংবাদিক সাগর কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

জনতে চাইলে চেকপোষ্টের কর্মকর্তা আকরাম হোসেন জানান, তিনি জরুরী কাজে গাজীপুর কোর্টে গিয়েছিলেন এই সুযোগে গার্ডরা ট্রাক থেকে টাকা তোলেতে পারেন। তবে তিনি হামলার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেব মিয়া জানান, এব্যাপারে সাংবাদিক সাগর আহমেদ বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। ওই ঘটনায় ১ জনকে আটক করা হয়েছে।