শায়েস্তাগঞ্জে আন্ত:নগর ট্রেনে ছিনতাইকারীদের শক্তিশালী নেটওয়ার্ক

৩:৫৮ অপরাহ্ণ | বুধবার, জুন ২৯, ২০১৬ দেশের খবর, সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি: সিলেটগামী আন্তঃনগর ট্রেনে ছিনতাইকারীদের শক্তিশালী নেটওর্য়াক গড়ে ওঠেছে।  এমন কোন দিন নেই ট্রেনে ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। এতে যাত্রীরা নিরাপত্তাহীনতার মধ্যে দিয়ে ট্রেনে ভ্রমণ করছেন।

TREIN

সিলেট-আখাউড়া রেলসেকশনের শায়েস্তাগঞ্জ রেল জংশন থেকে ট্রেনে নিয়মিত ঢাকা আসা যাওয়া করেন মনির হোসেন (৪২)। তিনি জানান, সড়ক পথে দুর্ঘটনা আর ভাঙ্গা রাস্তার কারনে যাত্রীরা ট্রেনে ভ্রমন নিরাপদ মনে করেন। এখানেও নিরাপদের পরিবর্তে অপরাধই বেশী হয়।

সূত্র জানায়, সিলেট, ঢাকা, চট্রগ্রামগামী আন্তঃনগর ট্রেনগুলোতে ছিনতাইকারীদের দৌড়াত্ম দিন দিন বেড়ে গেছে। ট্রেনে ছিনতাইকারীরা সুযোগ বুঝে মহিলাদের গলার চেইন, কানের দুল, মানিব্যাগ, মোবাইল ফোন, এমনকি হাত থেকে ব্যাগ ছিনিয়ে পলকের আগেই চলন্ত ট্রেন থেকে ছিটকে পড়ে। নাম প্রকাশ না করার শর্তে জয়ন্তিকা ট্রেনের এক এটেন্ডেন্ট জানান, সম্প্রতি ঢাকাগামী উপবন ট্রেন আশুগঞ্জ স্টেশনে থামলে জানালা দিয়ে যাত্রীর ব্যাগ টেনে নিয়ে যায় ছিনতাইকারী। একই দিন মনতলা রেলস্টেশন থেকে মিজান নামের এক যুবকের মানিব্যাগ ছিনতাই হয়।

বিভিন্ন ট্রেনে কর্তব্যরত রেলওয়ে পুলিশের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, ট্রেনে বগির তুলনায় এটেন্ডেন্ট কম। তাই যাত্রীদের নিরাপত্তা দিতে হিমশিম খেতে হচ্ছে। লোকবল সংকটের কারনে ট্রেনে প্রতিনিয়তই ঘটছে চুরি-ছিনতাই।

শ্রীমঙ্গল স্টেশন মাষ্টার জাহাঙ্গীর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি সময়ের কণ্ঠস্বরকে বলেন, আগের তুলনায় ট্রেনের চুরি-ছিনতাই এখন কমেছে। লোকবল সংকটের কারণে মাঝে-মধ্যে দুয়েকটি ঘটনা ঘটে।