রাজধানীর উত্তর বাড্ডায় বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে, শতাধিক মানুষ উদ্ধার

৪:৪০ অপরাহ্ণ | বুধবার, জুন ২৯, ২০১৬ ঢাকা

agun

সময়ের কণ্ঠস্বর –    রাজধানীর উত্তর বাড্ডার একটি বহুতল ভবনে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। রাত পৌনে তিনটার দিকে আগুন লাগার পর ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট তা ৭ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষনিকভাবে দুর্ঘটনার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস। তবে, বিষয়টি খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।।

ঠিক সেহরির সময় হঠাৎ আগুন লাগে ভবনটিতে। বিটিআই প্রিমিয়াম প্লাজার ১৪ তলা ভবনের পাঁচটি টাওয়ারের সব বাসিন্দাদের মধ্যেই ছড়ায় আতঙ্ক। শুরু হয় ছোটাছুটি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনের দ্বিতীয় তলা হোম ডেকরের ফার্নিচার শোরুমে প্রথমে আগুন লাগে। মুহূর্তে তা ছড়িয়ে পড়ে তিন তলায়। ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায় পুরো ভবন। বাসিন্দাদের কেউ বের হয়ে আসেন, বাকিরা অবস্থান নেন ছাদে।

রাত তিনটার দিকে ছুটে আসে ফায়ার সার্ভিস। একের পর এক যোগ দেয় ২৪টি ইউনিট। কিন্তু পানির সংকটে বেগ পেতে হয় তাদের। দুই ঘন্টা পর বিশেষ সিড়ি দিয়ে ছাদে অবস্থান নেয়া বাসিন্দাদের সরিয়ে আনা শুরু করে দমকল কর্মীরা। টানা সাত ঘন্টা চেষ্টা চালানোর পর সকাল ১০টার দিকে নিয়ন্ত্রণে আসে আগুন।

ফায়ার সার্ভিস মহাপরিচালক আলী আহাম্মেদ খান বলেন যে ‘বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে। ভবনের বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। তবে ভবনের পরিসর বড় হওয়ার কারণে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করা যাচ্ছে না।

আগুনে হতাহতের কোন খবর পাওয়া যায়নি তবে তাড়াহুড়ো করে নামতে গিয়ে সামান্য আহত হয়েছে বেশ কয়েকজন। এদিকে দীর্ঘ সময় আগুন জলার কারণে ভবনের নীচের দিকের অংশে ফাটল দেখা দিয়েছে। ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি করেছে ফায়ার সার্ভিস