সংবাদ শিরোনাম
শারদীয় দুর্গাপূজার আজ সপ্তমী | দুর্গাপূজার সব তিথিই ‘মহা’নয় | মানবদেহ সম্পর্কে কিছু বিস্ময়কর তথ্য যা অনেকেরই অজানা | রোহিঙ্গাদের ৩৪ কোটি ডলার সহায়তা দেবে যুক্তরাষ্ট্র ইইউ ও ব্রিটেন | ঢামেক হাসপাতালকে পাঁচ হাজার শয্যায় উন্নীত করা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী | ‘রোহিঙ্গাদের যত দ্রুত সম্ভব তাদের নিজ দেশে ফিরে যেতে হবে’- পররাষ্ট্র প্রতিমন্ত্রী | নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরায় ১৮ জেলের কারাদণ্ড! | দেশের মানুষের নিকট জাতীয় পার্টি ছাড়া বিকল্প কোনো পার্টি নেই: জিএম কাদের | বয়স চার হলেই স্কুলে যাবে শিশুরা, ২ বছরের প্রাক-প্রাথমিক | পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে বিক্ষুব্ধ সিলেটের টেলিভিশন সাংবাদিকরা |
  • আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

কুড়িগ্রামে শিক্ষক লাঞ্চিতের প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

৫:৫৯ অপরাহ্ণ | বুধবার, জুন ২৯, ২০১৬ দেশের খবর, রংপুর

ফয়সাল শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে মজিদা আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ করায় এক শিক্ষককে লাঞ্চিত করেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় আজ বুধবার সকালে শিক্ষক অভিভাবক ও ছাত্ররা কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন ও সমাবেশ করে। পরে প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলন করে।

techer-manobbondhon

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন জেলা অনার্স মাস্টার্স শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুন অর রশিদ। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক নজরুল ইসলাম ব্যাপারি, সহ: অধ্যাপক আয়নাল কবির, অনার্স মাস্টার্স শিক্ষক পরিষদের মজিদা কলেজ শাখার সভাপতি প্রভাষক আলী আহমেদ খন্দকার, লাঞ্চিত শিক্ষক প্রভাষক মামুন সেলিম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ খাজা শরীফুদ্দিন আহমেদ রিন্টু ৬ মাস আগে দায়িত্ব গ্রহণ করেন। এই সময়ের মধ্যে কলেজের জেনারেল ফান্ডের আয়কৃত কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করেন। এ ব্যাপারে শিক্ষকদের একটি অংশ প্রতিবাদ করলে তার পক্ষের বহিরাগত লোকজন তার সম্মুখেই প্রভাষক মামুন সেলিমকে লাঞ্চিত করেন। বক্তারা অবিলম্বে অধ্যক্ষকে অপসারণ করে বিভাগীয় তদন্তের দাবি করেন।

এ ব্যাপারে মজিদা আদর্শ ডিগ্রী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খাজা শরিফুদ্দিন আহমেদ সময়ের কণ্ঠস্বরকে জানান, শিক্ষক লাঞ্চিতের কোন ঘটনা কলেজে ঘটেনি। আমাকে বা গর্ভনিং বডিকে না জানিয়ে সংবাদ সম্মেলন করা দুঃখ জনক। তাছাড়া সংবাদ সম্মেলনে কলেজের শিক্ষক, ছাত্র ও অবিভাবকদের তেমন সম্পৃক্ততা ছিলনা।

কুড়িগ্রামে হিন্দু সম্প্রদায়ের জমি দখলের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

কুড়িগ্রামের উলিপুরে প্রভাব খাটিয়ে জমি জবর দখলের চেষ্টা ও হয়রানি মূলক মামলা দায়েরের প্রতিবাদে এক অতিরিক্ত জেলা জজের বিরুদ্ধে মানববন্ধন করেছন হিন্দু সম্প্রদায়ের মানুষজন। আজ দুপুরে উলিপুর উপজেলা পরিষদের সামনে এই কর্মসুচি পালিত হয়।

উলিপুর পৌর এলাকার রামদাস ধনীরামের রায় পাড়া গ্রামের হিন্দু সম্প্রদায়ের মানুষজন মানববন্ধনে অভিযোগ করেন, ওই গ্রামের বাসিন্দা কামরুন নাহার কাকলী, যিনি নারায়নগঞ্জ জজ কোর্টে অতিরিক্ত জেলা জজ হিসাবে কর্মরত আছেন। তিনি ও তার স্বামী ব্যারিস্টার মমিনুল ওই গ্রামের মিনতি রাণী রায়ের জমি স্বাক্ষর জালিয়াতি করে আত্মসাতের চেষ্টা করেন।

এতে সফল না হলে তারা থানায় মিথ্যা মামলা দায়ের করে। মামলায় যাতে জামিন না পান সে জন্য জজের ক্ষমতার অপ প্রয়োগ করেন। একই কায়দায় রায় পাড়া গ্রামের শতাধিক হিন্দু পরিবারের মানুষজনকে মিথ্যা মামলায় জড়িয়ে জমি লিখে দেওয়ার জন্য চাপ দিয়ে আসছেন। তার হয়রানীতে অতিষ্ট হয়ে পড়েছেন হিন্দু সম্প্রদায়ের মানুষজন।

মানববন্ধনে নির্যাতিত পরিবারের পক্ষে বক্তব্য রাখেন মিনতী রাণী রায়, উলিপুর পৌর আওয়ামীলীগের সভাপতি আবু সাঈদ সরকার, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের নেতা ঋত্বিক সরকার, সৌরভ সরকার, স্থানীয় বিএনপি নেতা আব্দল্লিা হিল বাকী বীর সহ স্থানী গন্যমান্য ব্যাক্তিবর্গ।

কুড়িগ্রাম জেলা থেকে দুই উপজেলা বিচ্ছিন্ন করার প্রতিবাদে বিক্ষোভ

কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুর উপজেলাবাসীর মতামত উপেক্ষা করে উপজেলা দুটি কে কুড়িগ্রাম জেলা থেকে বিচ্ছিন্ন করে জামালপুর জেলার সাথে যুক্ত করার ষড়যন্ত্রের প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুরে কুড়িগ্রাম জজ কোর্ট সড়কে ঘন্টাবাপী মানব বন্ধন শেষে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামীরীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, সাবেক এমপি ও রৌমারী উপজেলা সভাপতি মোঃ জাকির হোসেন, কুড়িগ্রাম পৌর মেয়র আব্দুল জলিল ও পাবলিক প্রসিকিউটর এডভোকেট আব্রাহাম লিংকন প্রমুখ।

বক্তারা বলেন, রৌমারী ও রাজিবপুর উপজেলার মানুষের সাথে কুড়িগ্রাম তথা রংপুর বিভাগের মানুষের আত্মিক সর্ম্পকের পাশাপাশি সামাজিক ও রাজনৈতিক সম্পর্ক দীর্ঘদিনের। এ দুই উপজেলাকে জামালপুর জেলার সাথে যুক্ত করার চেষ্টা করা হলে কঠোর আন্দোলনের মাধ্যমে হুমকী দেন বক্তারা। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

যোগাযোগ

১৮৫ নতুন এলিফ্যান্ট রোড,
রোজ ভিউ প্লাজা, ঢাকা-১২০৫

প্রতিষ্ঠাতা ও স্বত্ত্বাধিকারী
এম. আজিজুর রহমান

প্রকাশক

আহমেদ তৌফিক
☏ ০১৭১১৩৩৩০৯৫

উপদেষ্টা সম্পাদক
আমিনুল ইসলাম বেদু

নিউজ ডেস্ক

রবিউল ইসলাম
☏ ০১৭৭৭২২২১৬১

ফয়সাল শামীম
☏ ০১৭১৫০৯৮৭৪৫

সংবাদ সংযোগ

পলাশ মল্লিক
☏ ০১৭১১৯৭৬৪৬৬

মহিবুল্লা আকাশ
☏ ০১৮১৫৩০১৩০২