• আজ বৃহস্পতিবার। ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ১:২২

হলুদ সাংবাদিকতার সংবাদ করায় প্রতিবেদককে প্রাণনাশের হুমকি

⏱ | বুধবার, জুন ২৯, ২০১৬ 📁 ঢাকা, দেশের খবর

গাজীপুর প্রতিনিধি : ‘কালীগঞ্জে সহযোগীসহ ভূয়া ডাক্তার রহস্যজনক আটক’ ও ‘কালীগঞ্জে ক্রমেই বেপরোয়া হয়ে উঠছে হলুদ সাংবাদিকতা’ শিরোনামে দু’টি সাংবাদ প্রকাশ করায় ইয়েসনিউজ২৪ডটকম নামের একটি অনলাইন নিউজ পোর্টালের স্থানীয় প্রতিবেদক ও তরুণ সাংবাদিক মো. রেজাউল সরকার আধাঁরকে টেলিফোনে প্রাণ নাশের হুমকি প্রদান করা হয়েছে। এ ব্যাপারে গত মঙ্গলবার রাতে ওই প্রতিবেদক নিজে বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি সাধারণ (নং ৯২৪) ডায়েরী করেছেন।
হুমকি প্রদানকারী উপজেলার মোক্তারপুর ইউনিয়নের হরিদেবপুর গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে মো. জহিরুল ইসলাম (৫৫)।
threat-of-killing-lifeসাধারণ ডায়েরী সূত্রে জানা গেছে, অতি সম্প্রতি কালীগঞ্জে দুই সহযোগীসহ এক ভূয়া ডাক্তার আটক হয়। আর ওই সংবাদ না করার জন্য হুমকি প্রদানকারী জহিরুল নিষেধ করে। কিন্তু ওই নিউজ পোর্টালসহ দেশের বেশকিছু জাতীয় দৈনিক ও নিউজ পোর্টালে তা প্রকাশ হয়। এতে সে ক্ষিপ্ত হয়ে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিতে থাকে।
ওই ঘটনার পরে স্থানীয় হলুদ সাংবাদিকতার উপর একটি অনুসন্ধানী সংবাদ ওই নিউজ পোর্টালসহ দেশের বেশ কিছু নিউজ পোর্টাল ও স্থানীয় দৈনিকে প্রকাশ করেন ওই প্রতিবেদক। এতে জহির চরমভাবে ক্ষিপ্ত হয়ে অজ্ঞাত আরো পাচঁ-সাত জনকে নিয়ে মোবাইল ফোনে ওই প্রতিবেদককে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে। এ ব্যাপারে আধাঁর বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন।
diaryএ ব্যাপারে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলম চাঁদ জানান, সাংবাদিককে প্রাণনাশের হুমকি সংক্রান্ত একটি সাধারণ ডায়েরী পেয়েছি। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।