• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ১০:৫৬মিঃ

আইএসআইএলের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ: হায়দ্রাবাদে গ্রেফতার ৫, আটক ৬

৬:০৫ অপরাহ্ন | বুধবার, জুন ২৯, ২০১৬ আন্তর্জাতিক

4bk6fe7ce7ed389h2j_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

কুখ্যাত সন্ত্রাসী সংগঠন আইএসআইএলের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ভারতের হায়দ্রাবাদ থেকে ৫ জনকে গ্রেফতার এবং ৬ জনকে আটক করেছে জাতীয় তদন্ত সংস্থা এনআইএ।

এনআইএ’র পক্ষ থেকে আজ (বুধবার) সকালে বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে সন্দেহভাজন ওই যুবকদের গ্রেফতার করা হয়। আটক যুবকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গ্রেফতার হওয়া সকলের বয়স কুড়ি বছরের মধ্যে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সকালে হায়দ্রাবাদের বিভিন্ন স্থানে স্থানীয় পুলিশকে সঙ্গে নিয়ে কমপক্ষে ৯ টি স্থানে তল্লাশি চালায়। গত ২২ জুন এনআইএ একটি এফআইআর করে তার ভিত্তিতে আজ ৫ যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃতরা হলেন- মুহাম্মদ ইলিয়াস ইয়াজদানি, মুহাম্মদ ইব্রাহিম, হাবিব মুহাম্মদ, মুহাম্মদ ইরফান এবং আব্দুল্লাহ বিন আহমদ। তদন্ত সংস্থা ধৃতদের বিরুদ্ধে ইউএপিএ, ১২১এ, ১২২ এবং বিস্ফোরক আইন অনুযায়ী মামলা দায়ের করেছে।

তদন্ত সংস্থা এনআইয়ের সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই বলছে, আজ যাদের গ্রেফতার অথবা আটক করা হয়েছে তাদের কাছ থেকে নগদ ১৫ লাখ টাকা, ৯ এমএম পিস্তল, একটি এয়ারগান, উচ্চ বিস্ফোরক সামগ্রী উদ্ধার হয়েছে। অভিযুক্তরা হায়দ্রাবাদের বিভিন্ন জায়গায় বিস্ফোরণ ঘটানোর চেষ্টায় ছিল। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা ছাড়াও শপিং মল, এবং বিভিন্ন ধর্মীয় স্থানও তাদের টার্গেট ছিল বলে দাবি করা হয়েছে।