বরগুনার ৭ জেলে অপহরণ: মুক্তিপণ দাবী জন প্রতি ৫০ হাজার টাকা !

৭:৪২ অপরাহ্ন | বুধবার, জুন ২৯, ২০১৬ আলোচিত

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা থেকে ৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে পৃথক ঘটনায় ট্রলারসহ সাত মাঝিকে অপহরণ করেছে দস্যু বাহিনী। বুধবার ভোর রাতে অপহরনের ঘটনাটি ঘটেছে। অপহৃতরা হচ্ছেন- বেল্লাল হোসেন, মো. জাফর মিয়া, বাদল কবিরাজ, এফবি সরদার ট্রলারের সিরাজ মাঝি, এফবি সোহরাব ট্রলারের মাঝি ফজলু মিয়া, এফবি এনি ট্রলারের মাঝি শাহজাহান, এফবি আমেনা ট্রলারের মাঝি ইদ্রিস। এ সময় তারা আল-আমিনের মালিকানাধীন এফবি মনোয়ারা ট্রলারটিও নিয়ে যায়। অপহৃতদের বাড়ি পাথরঘাটা উপজেলার পদ্মা ও জ্ঞানপাড়া গ্রামে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানিয়েছেন, ভোর রাতে বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া ও দুধমুখি খাল পয়েন্টে ১২ থেকে ১৫টি মাছধরা ট্রলারের জেলেরা জাল ফেলে অপেক্ষা করছিলেন। এসময় জলদস্যু জিরো ও শান্ত বাহিনী তাদের ট্রলারে ডাকাতি এবং সাত মাঝিকে অপহরণ করে নিয়ে যায়।

ransom-50-thousand-takaঅপহরণের পর দস্যু জিরো বাহিনী ০১৫৩২৪৩২১৭৭ নম্বর থেকে ফোন করে মুক্তিপণ হিসেবে মাথাপিছু ৫০ হাজার টাকা করে দাবি করেছে। এ বিষয় কোস্টগার্ডের পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. ফরিদুজ্জামান জানিয়েছেন, অপহরণের খবর শুনে সুপতি, কোকিল মনি ও দুবলার চরের তিনটি ক্যা¤প থেকে জেলেদের উদ্ধারে অভিযান শুরু হয়েছে।

বরগুনায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক ওরিয়েন্টেশন

 ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে আজ সিভিল সার্জন অফিসে জেলা ওরিয়েন্টেশন ও কর্মপরিকল্পনা সভা করা হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন, বরগুনা জেলা প্রশাসক ড. মহাম্মদ বশিরুল আলম। বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম। সভাপতিত্ব করেন, বরগুনার সিভিল সার্জন ডা. মো. রুস্তুম আলী। আগামী ১৬ জুলাই ৬ মাস থেকে ৫ বছর বয়সি শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।