দীর্ঘ ছুটিতে টাইগাররা, জেনে রাখুন এবার কে কোথায় ঈদ করছেন?


স্পোর্টস আপডেট ডেস্ক – আসন্ন ঈদুল ফিতরের আনন্দ প্রিয়জনদের সঙ্গে ভাগাভাগি করে নিতে সবাই ব্যস্ত। এই ক্ষেত্রে এবার বিকল্প হল না টাইগারদেরও। আগামী ২০ জুলাই থেকে শুরু হচ্ছে তাদের কন্ডিশনিং ক্যাম্প। তাই এর মাঝে লম্বা ছুটিই পাচ্ছেন মাশরাফিরা। তাই এবার উৎসব আনন্দের মধ্যে ঈদ কাটানোর জন্য লম্বা সময় পেয়েছেন তারা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলে ভারত থেকে ইনজুরি নিয়ে দেশে ফিরেছেন ‘কাটার মোস্তাফিজ’ খ্যাত মোস্তাফিজুর রাহমান। যদিও সম্প্রতি ইনজুরি কাটিয়ে বোলিং শুরু করেছেন তিনি। তবে এক দিক থেকে এ ইনজুরিই আশীর্বাদ হয়েছে তার। ইনজুরিতে না পড়লে এ মুহূর্তে কাউন্টি খেলতে ইংল্যান্ডে থাকার কথা ছিল তার। তবে সুযোগ পেয়ে ইতোমধ্যেই পৌঁছেছেন তার গ্রামের বাড়ি সাতক্ষীরাতে। সেখানে বাবা-মা, ভাই-বোনদের সঙ্গে ঈদ করবেন বাংলাদেশ দলের এই নবীন পেসার।

এমনিতেই নিজের এলাকা নড়াইলের উপর বাড়তি মায়া রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্বল্প দৈর্ঘ্যের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। সুযোগ পেলেই ছুটে যান সেখানে। তাই স্বাভাবিকভাবে নিজ গ্রামেই ঈদ করবেন তিনি। সেখানে বাবা-মা ও বন্ধুদের সঙ্গে ঈদ করতে খুব শীঘ্রই রওয়ানা দিবেন তিনি।

cricket-team-bd

দেশে থাকলে বরাবরই পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। এবারো ঈদ করতে স্ত্রী মন্ডিকে নিয়ে বগুড়ায় যাবেন মুশফিকুর রহিম। জাতীয় দলের টেস্ট অধিনায়কের সম্পর্কে ভায়রা হন মাহমুদউল্লাহ রিয়াদ। স্ত্রী ও ছেলেকে নিয়ে ময়মনসিংহে ঈদ করবেন বাংলাদেশ দলের মিডেল অর্ডারে অন্যতম সেরা ভরসা মাহমুদুল্লাহ।

কক্সবাজারের ছেলে মুমিনুল নিজের পরিবারের সঙ্গে কক্সবাজারেই ঈদ করবেন। যদিও এবারের ঈদের আনন্দ সম্পূর্ণ উপভোগ করতে পাচ্ছেন না তিনি। ঢাকা প্রিমিয়ার লিগে এবার ভিক্টোরিয়ার হয়ে খেলেছিলেন তিনি। ক্লাব কর্তৃপক্ষ এখনও বুঝিয়ে দেয়নি তার পাওনা। এছাড়াও তার সতীর্থদের অনেকের নামে ম্যাচ পাতানোর অভিযোগ থাকায় কিছুটা হলেও ব্যাকফুটে তিনি।

যথারীতি নিজ বাড়ি চট্টগ্রামে ঈদ করবেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান। তার পরিবারের সবাই ওখানেই থাকেন। তাই চট্রগ্রামেই ঈদ করবেন তামিম। প্রথমবারের মত পুত্র আরহামকে নিয়ে এবারের ঈদ উদযাপন করবেন তামিম।

ঢাকার ছেলে তাসকিন প্রতিবছর ঈদ করেন ঢাকাতেই। এবারো তাই ঢাকাতেই ঈদ করবেন। ফিনিশার খ্যাত নাসির হোসেন এখন রংপুরের উদ্দেশ্যে রওনা দিয়ে বাড়ি পৌঁছেছেন। এবার ঈদটা পরিবারের সঙ্গেই কাটাবেন।

জাতীয় দলের পেসার রুবেল হোসেনের জন্য এবারের ঈদটা বাড়তি আনন্দের। বিয়ের পর এই প্রথম স্ত্রীকে ঈদ করছেন তিনি। তাই বাগেরহাটে এবার ঈদ উদযাপন করছেন। জাতীয় দলের আরেক পেসার আল-আমিন হোসেনও ঈদ করছেন দেশের বাড়ি ঝিনাইদাহে।

তবে দলের বড় বড় তারকারা ঈদ করতে নিজের বাড়িতে থাকলেও সেখানে ব্যাতিক্রম বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্যারিবিয়ান ক্রিকেট লিগ (সিপিএল) খেলতে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ রয়েছেন তিনি। তাই এবারের ঈদটা সেখানেই করতে হচ্ছে তাকে।

◷ ১০:৪৯ অপরাহ্ন ৷ বুধবার, জুন ২৯, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট
দেশে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

শাহবাগে মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

২২ গজকে বিদায় বললেন ইউসুফ পাঠান

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

এসএসসি-এইচএসসি পরীক্ষা ঘোষিত সময়ে হচ্ছে না

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমা কার, ফয়সালা হবে আদালতে

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১