• আজ বৃহস্পতিবার। ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ১:১১

ইয়েমেনে সৌদি বাহিনীর হামলায় আরো ২০ বেসামরিক ব্যক্তি নিহত

⏱ | বৃহস্পতিবার, জুন ৩০, ২০১৬ 📁 আন্তর্জাতিক

4bhe11a3212bcaic8_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইয়েমেনে জাতিসংঘের তত্ত্বাবধানে চলমান যুদ্ধবিরতি লঙ্ঘন করে সৌদি জঙ্গি বিমান দেশটির তায়িজ প্রদেশ হামলা চালিয়ে আরো অন্তত ২০ বেসামরিক ব্যক্তিকে হত্যা করেছে।

সৌদি জঙ্গি বিমান আজ (মঙ্গলবার) ভোরে ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তা’য়িজ প্রদেশের হাইফান এলাকায় একটি পেট্রোল পাম্পের ওপর বোমা বর্ষণ করলে অন্তত ২০ বেসামরিক ব্যক্তি নিহত হয়। হামলায় আরো ১৫ জন আহত হয়েছে বলে ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছে।তবে কিছু সংবাদ মাধ্যম এই মৃতের সংখ্যা ৩৫ বলে জানিয়েছে।

ইয়েমেনের হাদ্রামাওত প্রদেশের মুকাল্লা শহরের কয়েকটি সামরিক অবস্থানে ধারাবাহিক বোমা হামলায় ৪০ ব্যক্তি নিহত হওয়ার পাশাপাশি ৩০ জন আহত হওয়ার চার ঘন্টা পর এ হামলার খবর এলো।

এদিকে, সৌদি বাহিনীর জঙ্গি বিমান গত সোমবার রাতে ইয়েমেনের মা’রিব প্রদেশের কৌশলগত হাইলান পার্বত্য এলাকায় সৌদি অনুগত বাহিনীর ওপর ভুলবশত হামলা চালিয়েছে।এতে একজন কমান্ডারসহ পাঁচ অস্ত্রধারী নিহত হওয়ার পাশাপাশি আরো ছয় ব্যক্তি আহত হয়।

গত বছরের ২৬ মার্চ থেকে সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের ওপর হামলা শুরু করে। সৌদি সরকার তার পছন্দের সাবেক প্রেসিডেন্ট আব্দুরাব্বু হাদিকে ইয়েমেনি জাতির ওপর চাপিয়ে দিতে চাইলেও দেশটির বেশিরভাগ দল ও বিপ্লবী সরকার তা মেনে নিতে অস্বীকার করে আসছে। সৌদি নেতৃত্বাধীন জোটের হামলায় কয়েক হাজার নারী ও শিশুসহ এ পর্যন্ত প্রায় ১০ হাজারের বেশি বেসামরিক ইয়েমেনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েক গুণ।