• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৮:৫৪মিঃ

গাজীপুর চৌরাস্তা যানজটমুক্ত: ট্রাফিক পুলিশের পাশাপাশি সক্রিয় কমিউনিটি পুলিশ

⏱ | বৃহস্পতিবার, জুন ৩০, ২০১৬ 📁 ঢাকা, দেশের খবর

DSCF8317

পলাশ মল্লিক, গাজীপুর প্রতিনিধি: জেলার যোগাযোগে গুরুত্বপূর্ন স্থান গুলোর মধ্যে মহানগরের চৌরাস্তা এবং জেলার চন্দ্রা এলাকাকে ভাবা হয় । এ দুটি জায়গা যদি যানজট মুক্ত রাখা যায় তাহলে দেশের উওর বঙ্গের মানুষের নির্বিগ্নে বাড়ি ফেরা নিশ্চিত করা সম্ভব হবে । এরই লক্ষ্যে কাজ শুরু করেছে জেলার ট্রাফিক পুলিশ । গতকাল জেলার বিভিন্ন গুরুত্বপূর্ন মহাসড়কে ট্রাফিক ব্যবস্থা ছিল সন্তুোষজনক । বেশির ভাগ জায়গাতে সাধারন দিনের মতোইন হালকা জট লক্ষ্য করা গেছে ।

পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) মো: কাওসার আলম সময়ের কন্ঠস্বরকে জানান পবিত্র ঈদ উপলক্ষ্যে রাস্তায় গাড়ির চাপ অনেক । কিন্তু ট্রাফিক পুলিশ এবং কমিউনিটি পুলিশের কারণে এখনও যানজট মুক্ত রয়েছে মহাসড়ক গুলো । তিনি জানান জেলার শুধু মাত্র ভোগড়া বাইপাসে হালকা যানজট আছে । আর অন্য সকল গুরুত্বপুর্ন স্থানের অবস্থা সন্তোষ জনক ।

তিনি জানান আগামী ১ জুলাই থেকে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থান গুলোতে ট্রাফিক পুলিশ, আনসার, কমিউনিটি পুলিশের ১২০০ সদস্য কাজ করবে । পুলিশ পরিদর্শক কাওসার বলেন বিগত দিনের থেকে এবার মানুষের ঘরে ফেরা আরো নির্বিঘ্ন করতে কাজ করবে জেলার ট্রাফিক পুলিশ । তিনি রাস্তার গতিকে স্বাভাবিক রাখতে গাড়ির চালক এবং যাত্রীদের সহযোগিতা কামনা করে ট্রাফিক আইন মেনে চলার জন্যে অনুরোধ জানান ।