• আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

অভিমান ভেঙে আগস্টেই দেশের জার্সি ফের গায়ে জড়াবেন মেসি?

১:১৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুন ৩০, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক- ফুটবল দুনিয়াতে এর থেকে বড় কষ্টের খবর বুঝি আর পায়নি ফুটবল সমর্থকরা। মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরে টানা তিন বছর ফাইনালে স্বপ্ন ভঙ্গ হয় আর্জেন্টিনার। আর এই দুঃখ এবং ক্ষোভ থেকেই অবসরের ঘোষণা দেন ‘ফুটবল জাদুকর’ মেসি

কান্নাবিজড়িত কন্ঠে বললেন, ‘জাতীয় দলে আমি নিজের শেষ দেখে ফেলেছি। এই নিয়ে চারটা ফাইনাল হল। আর কত! এটা আমার জায়গা নয়। আমার মনে হয়, আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি।

এদিকে মেসির আকস্মিক এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না কোটি কোটি ভক্তরা। ‘ফিরে এসো মেসি’। কেবল আর্জেন্টিনাই নয় বিশ্বব্যাপী চলছে মেসিকে ফেরানোর এমন আকুতি। ভক্তদের হৃদয় নিংড়ানো ভালোবাসার কাছে শেষমেশ কি অবসর ভেঙে মাঠে ফিরবেন মেসি? এমন প্রশ্ন ফুটবল বিশ্বের অনেক রথী-মহারথীর।

অভিমান ভেঙে দেশের জার্সি আবারও গায়ে জড়াবেন মেসি, এর চেয়ে সুখের খবর খুব সম্ভবত আর্জেন্টিনা ভক্তদের জন্য আর কিছু হতে পারে না। মেসিভক্তদের জন্য এমন সুখবর দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মার্সিও মার্সি। তিনি জানিয়েছেন ফোনে মেসির সাথে কথা হয়েছে তার। আগামী সপ্তাহে বার্সা সুপার স্টারের সাথে দেখা হবার কথা রয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘মেসি ঈশ্বর প্রদত্ত একটি উপহার। আমরা ভাগ্যবান যে এমন একজনকে পেয়েছি। তার সাথে কথা হয়েছে, বলেছি, সমালোচকদের কথায় কান দিও না। আমরা তোমাকে নিয়ে খুশি।’

lionelmessi-_

বুধবার কেবিনেট মিটিং শেষে এভাবেই কথাগুলো বলেন আর্জেন্টাইন প্রেসিডেন্ট। তিনি মনে করেন দেশবাসীর আবেদন ফেলতে পারবেন না মেসি এবং খুব তাড়াতাড়িই ফিরে আসার ঘোষণা দেবেন।

প্রেসিডেন্ট জানান, মেসির সাথে দেখা করার পরই ইতিবাচক খবর দিতে পারবেন তিনি। তবে স্পেনের প্রভাবশালী দৈনিক মার্কা জানিয়েছে, আগস্টে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের আগে নিজের সিদ্ধান্ত বদলাবেন মেসি।’

আপাতত রোজারিওতে পরিবারের সঙ্গে ছুটিতে আছেন মেসি। রাজধানী বুয়েন্স আয়ার্সে মেসির ব্রোঞ্জের একটি মূর্তি স্থাপন করেছেন মেয়র লারেতা রদ্রিগুয়েজ।

সেখানে কয়েকশ’ মানুষ মেসির দশ নম্বর জার্সি পরে সমবেত হন। মেসিকে ফেরাতে দেশজুড়ে যে ক্যাম্পেইন শুরু হয়েছে, সেখানে একাত্মতা প্রকাশ করেন মেয়র।

রোনালদিনহো করোনাভাইরাসে আক্রান্ত রোনালদিনহো

সোমবার, অক্টোবর ২৬, ২০২০

ব্যারিস্টার রফিক-উল হক আর নেই

শনিবার, অক্টোবর ২৪, ২০২০