• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ১১:২৩মিঃ

ডিমলায় শিক্ষার্থীদের মানববন্ধন

২:৪৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুন ৩০, ২০১৬ দেশের খবর, রংপুর

মাজহারুল ইসলাম লিটন, ডিমলা প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মাঠে ঘন্টাব্যাপি মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। উপজেলা খগাখড়িবাড়ী ইউনিয়নের নুর বিদ্যা নিকেতনের শিক্ষার্থীদের অভিযোগ, বিদ্যালয়ের ২২টি কক্ষের মধ্যে ৭টি কক্ষ জবরদখল করা হয়েছে। ফলে ৭টি ক্লাসরুম বন্ধ থাকায় ক্লাশ করতে পারছে না কোমলমতি শিক্ষাথীরা।

manobbondhon

জমির সমস্যার কারনে পরিচালক হারুন অর রশিদের বড়ভাই সহিদুল ইসলাম গত মঙ্গলবার (২৮ জুন) জোরপুর্বক ৭টি ক্লাস রুম সহ বিদ্যালয়ের ৩১ শতাংশ জমি জবর দখল করে নেয়। শিক্ষকদের অভিযোগ ২০০১ সালে প্রতিষ্ঠানটির ৫১ শতাংশ জমির উপড়ে টিন সেট প্রতিষ্ঠানটির জমি ভুয়া কাগজ মুলে দখল করা হয়েছে। প্রতিষ্ঠানটির জবরদখলকারী সহিদুল ইসলাম দাবী করেন পৈত্রিক সূত্রে তিনি উক্ত জমির মালিক।

অপরদিকে প্রতিষ্ঠানটির পরিচালক হারুন অর রশিদ ক্রয়সূত্রে বিদ্যালয়ের জমিটি তার দাবী করে বলেন, পারিবারিক ভাবে কোন সমস্যা না থাকলেও জোরপুর্বক জমিটি দখল করে আসবাপত্র সহ প্রতিষ্ঠানটি নষ্ট করার পায়তারা করছে। প্রতিষ্ঠানের অধ্যক্ষ আবছার উদ্দিন স্বাক্ষররিত স্বারলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে তুলে দেয় কোমলমতি শিক্ষার্থীরা। বিদ্যালয়টিতে বর্তমানে ১ম শ্রেনী থেকে ৯ম শ্রেনী পর্যন্ত ৭৮০ জন শিক্ষার্থী অধ্যায়ন করছে। দুপুর ২টা হতে উপজেলা পরিষদ মাঠে ঘন্টাব্যাপি মানববন্ধন শেষে দ্রুত সময়ের মধ্যে দখলকৃত ক্লাস রুম উদ্ধারের দাবী তুলে ধরে শিক্ষার্থীরা।