• আজ ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

এবারের ঈদে একটি খুশির সংবাদ আছে: ওবায়দুল কাদের

৩:২৭ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুন ৩০, ২০১৬ Breaking News, Uncategorized, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার ঈদে আরামে স্বস্তির নিঃশ্বাস ফেলে মানুষ বাড়ি যেতে পারবে। আর মহাসড়কেও যানজট কম থাকবে।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘এবারের ঈদে একটি খুশির সংবাদ আছে। সেটি হলো আগামী শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেনের উদ্বোধন করবেন। ফলে এ মহাসড়কটিতে আগের মতো যানজট থাকবে না। তা ছাড়া, রাস্তাঘাট আগের তুলনায় অনেক বড় ও ভালো। তাই নিশ্চিত করে বলতে পারি, এবার ঘরমুখো মানুষের ঈদযাত্রা আরামদায়ক ও স্বস্তিতে হবে।’

obaidul-kader

ভিআইপিদের কারণে ঈদের সময় যানজটের সৃষ্টি হয় বলেও জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, ‘ভিআইপিরা যখন ঈদের সময় রং সাইড দিয়ে চলেন, তখন খুব সমস্যা হয়। তখন আমরা আর যানজট নিয়ন্ত্রণ করতে পারি না। এ জন্য মিডিয়ার মাধ্যমে সবাইকে অনুরোধ করব, যত বড় নেতাই হোক, যত প্রভাবশালী মন্ত্রীই হোক, তারা যেন জনস্বার্থে রাইট সাইডে রাস্তা দিয়ে চলাচল করেন। আমি তো রং সাইড দিয়ে চলি না।’

ওবায়দুল কাদের বলেন, যানজটের কারণে আসন্ন ঈদে ঘরমুখো মানুষের যেন দুর্ভোগ না হয়, সে বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। নিশ্চিত করে বলা যায়, রাস্তার কারণে কোনো যানজট সৃষ্টি হবে না।

তিনি বলেন, ঈদ এলেই লক্কড়ঝক্কড় বাসগুলো রাস্তায় নামানো হয়। এতে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। এ কারণে এবার সেনাবাহিনীর কাছে রেকার চাওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, অন্যান্য সংস্থার কাছে যেসব রেকার আছে, সব রাস্তায় নামানো হবে। যেখানেই বাস নষ্ট হয়ে যাবে, সেগুলো তাৎক্ষণিকভাবে রেকারের মাধ্যমে সরিয়ে নেওয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, এবার ঈদে মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বিআরটিসির ৪৫০টি বাস চলবে। এ ছাড়া আরো ৫০টি রিজার্ভ থাকবে। বাসের সংকট দেখা দিলে রিজার্ভ বাসগুলো ব্যবহার করা হবে।

তিনি বলেন, সড়ক-মহাসড়কের বিভিন্ন পয়েন্টে রোভার স্কাউট সদস্যদের নিয়োজিত করা হবে।

হাসান মাহমুদ করোনা মুক্ত হলেন তথ্যমন্ত্রী

রবিবার, অক্টোবর ২৫, ২০২০