🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

রাজবাড়ীতে লঞ্চ মালিককে মারধোরের প্রতিবাদে দৌলতদিয়া পাটিুরিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ

❏ বৃহস্পতিবার, জুন ৩০, ২০১৬ ঢাকা, দেশের খবর

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে লঞ্চ মালিককে মারধোর প্রতিবাদে দক্ষিনা অঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার ক্ষ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে লঞ্চ মালিক সমিতি। এবার ঈদে এ রুটে ৩৫টি লঞ্চের মধ্যে ২১টি লঞ্চ চলাচল করবে।

lonch-bondho

জানা গেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে অবৈধ ভাবে ইস্প্রিট বোড চালানোকে কেন্দ্র করে লঞ্চ মালিক ও ইস্প্রিট মালিকদের সাথে কথা কাটা কাটি হয়। পরে লঞ্চ মালিককে পিটিয়ে আহত করে ইস্প্রিট মালিকরা। পরে এ ঘটনার প্রতিবাদে দুপুর ১টা থেকে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে লঞ্চ মালিক সমিতি।

বিআইডব্লিউটিএ পাটুরিয়া ঘাটের দায়ীত্ব প্রাপ্ত কর্মকর্তা মোঃ ফরিদ উদ্দিন সময়ের কণ্ঠস্বরকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা ঘাট এলাকায় দুপুর ১টার দিকে অবৈধ ভাবে ইস্প্রিট বোড চালানোকে কেন্দ্র করে আরিচায় লঞ্চ মালিক ও ইস্প্রিট বোড মালিকদের দুই গুরুপের সংঘর্ষ হয়। এতে একজন লঞ্চ মালিক আহত হয়। পরে  এ ঘটনাকে কেন্দ্র করে দৌলতদিয়া-পাটুরিয়া-আরিচা ও কাজির হাটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়ে লঞ্চ মালিক সমিতি। জানা গেছে, এ বিষয় নিয়ে ইস্প্রিট বোড মালিক ও লঞ্চ মালিকদের সাথে প্রশাসনের আলোচনা চলছে।