• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ১১:৪৭মিঃ

দুপুরে অগ্রণী ব্যাংকের ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব, বিকেলে গ্রেপ্তার

৬:২৬ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুন ৩০, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর– দায়িত্ব নেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার হলেন অগ্রণী ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমান। তার সঙ্গে ওই ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার আক্তারুল আলম ও অ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার শফিউল্লাহকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে তাকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে বৃহস্পতিবার সকালে অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ আবদুল হামিদকে অপসারণ করা হয়।

amdক্ষমতার অপব্যবহার করে ৭৯২ কোটি টাকা ঋণ বিতরণ করার অভিযোগে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির স্বাক্ষরিত এক চিঠিতে আবদুল হামিদকে অপসারণের নির্দেশ দেয়া হয়। এরপর দুপুরের দিকে ব্যাংকের ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দেয়া মিজানুর রহমানকে।

দুপুর তিনটার দিকে দুদকের উপপরিচালক বেনজির আহমেদের নেতৃত্বে দিলকুশার অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ে গিয়ে এমডি মিজানুর রহমানসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়।

দুদক সূত্রে জানা গেছে, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সানমুন গ্রুপকে অনিয়মের মাধ্যমে ১০৮ কোটি টাকা ঋণ দেয়ার অভিযোগ রয়েছে। এ ঘটনায় আগেই দুদকে একটি মামলা ছিল। ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।