• আজ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সেই ছাত্রলীগ নেতা রনি জামিনে মুক্ত

৭:৪১ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুন ৩০, ২০১৬ Breaking News, ফিচার

চট্টগ্রাম প্রতিনিধি- ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে দণ্ডিত চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি মুক্তি পেয়েছেন। বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি।

ভোটকেন্দ্র থেকে অস্ত্রসহ গ্রেপ্তার হওয়ার পর এক মাস ২৫ দিনের মাথায় তিনি মুক্ত হলেন। এসময় কেন্দ্রীয় কারাগারের সামনে ছাত্রলীগ নেতাকর্মীদের ঢল নামে। ফুলের মালা দিয়ে রনিকে বরণ করে নেন নেতাকর্মীরা। পরে কারাগারের সামনে আনন্দ মিছিল হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, উচ্চ আদালত থেকে রনির জামিনের নথি কারাগারে আসার পর তাকে মুক্তি দেয়া হয়।

গত ১৯ জুন অস্ত্র আইনের মামলায় অভিযোগপত্র দেয় পুলিশ। ফলে মুক্তি পাননি রনি। এ অবস্থায় জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন রনি। ২৮ জুন বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ আরও তিন মাস রনির জামিনের মেয়াদ বাড়ায়।

Rony22উল্লেখ্য, গত ৭ মে বেলা সোয়া ১২টার দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে রনিকে আটক করে বিজিবি। এ সময় রনির কাছে একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ২৬ হাজার টাকা পাওয়া যায় বলে গণমাধ্যমে তথ্য দিয়েছিল বিজিবি।

এরপর প্রভাব বিস্তারের অভিযোগে তাকে দুই বছরের কারাদন্ড দেন নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ। এছাড়া অস্ত্র আইনেও তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।