সংবাদ শিরোনাম
কোরআন পাঠ চলাকালে পাকিস্তানে মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৭ | বিশ্বনবীকে অবমাননা করায় ক্ষেপেছেন এরদোগান, ফ্রান্স-তুরস্ক বিরোধ তুঙ্গে | আজই কাউন্সিলর পদ থেকে ইরফানকে বরখাস্ত করা হবে: তাজুল ইসলাম | রংপুরে নবম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ: দুই আসামিকে আদালতে নেওয়া হয়েছে | হাজী সেলিমের প্রটোকল অফিসার টাঙ্গাইলে গ্রেফতার | রংপুরে স্কুলছাত্রী গণধর্ষণের ঘটনায় আরও দুইজন গ্রেফতার | ফরাসি দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা | কেন্দ্রীয় কারাগারে ইরফান সেলিম, হারাচ্ছেন কাউন্সিলর পদ | কোটালীপাড়ায় অগ্নিকান্ডে ৪টি দোকান ভস্মিভূত, অর্ধকোটি টাকার ক্ষতি | ফ্রান্স সরকার আবারও তার শয়তানি চরিত্র স্পষ্ট করেছে: ইরান |
  • আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বরগুনার বেতাগীতে একজনকে পিটিয়ে হত্যা

৯:০৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুন ৩০, ২০১৬ Uncategorized

222


বরগুনা প্রতিনিধি :

বরগুনার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের বকুলতলী গ্রামে শামীম হোসেন সুমন (২৮) নামে এক গাজাসেবীকে পিটিয়ে হত্যা করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার বিকেল ৫ টার দিকে এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে। বেতাগী থানার ওসি রফিকুল ইসলাম হত্যাকান্ডের বিষয়টি নিশ্চিত করলেও হত্যার সাথে জড়িতদের নাম বলতে পারেননি। নিহত সুমন জেলা ছাত্রদলের সদস্য ছিলো।

তার বাবা আবদুল হাকিম ছিলেন, প্রথম শ্রেনীর ঠিকাদার। সুমন বরগুনার চরকলনীতে বসবাস করলেও মাঝে মাঝে গ্রামের বাড়িতে গিয়ে গাঁজার টাকার জন্য বিভিন্ন লোকজনকে অত্যাচার ও নির্যাতন করতো।

আমতলীতে ৩১ হাজার পরিবার পাচ্ছেন ২০ কেজি করে চাল

বরগুনা প্রতিনিধি
প্রতিনিধি ।। বরগুনার আমতলী উপজেলার ৭টি ইউনিয়নে  ৩১ হাজার  পরিবার পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে ২০ কেজি করে বিশেষ ভিজিএফ এর চাল পাচ্ছেন। এজন্য ইতোমধ্যে ৬১০ দশমিক ১২ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। ৭  টি ইউনিয়নের দুঃস্থ, অতিদরিদ্র ব্যক্তি, পরিবারকে এ খাদ্য সহায়তা প্রদানের সরকারি সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুঃস্থ মানুষ যেন সঠিকভাবে এ চাল পেতে পারেন এ জন্য প্রত্যেকটি ইউনিয়নে একজন করে তদারকি কর্মকর্তা রয়েছেন। মানুষের মন্তব্য যে সংখ্যক পরিবারকে এ চাল বরাদ্দ দেয়া হয়েছে তাতে শতকরা ৮৫  ভাগের বেশি পরিবার সরকারের এ খাদ্য সহায়তা পাওয়ার কথা।

আমতলীতে  বেকারত্ব বাড়ছে

বরগুনা প্রতিনিধিঃ

বরগুনার আমতলীতে  দীর্ঘদিন ধরে কোনো ভারী শিল্প প্রতিষ্ঠান গড়ে না উঠায় বেকারত্বর সংখ্যা দিন দিন বৃদ্ধি পেয়েছে। স্বাধীনতার দীর্ঘ ৪৩ বৎসর অতিবাহিত হলেও বরগুনার আমতলী উপজেলায় আজ পর্যন্ত  কোনো ভারী শিল্প-প্রতিষ্ঠান, কলকারখানা গড়ে না উঠায় শিক্ষিত বেকারদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পেয়েছে। আমতলী উপজেলা সদরসহ ৭ টি ইউনিয়নে সরেজমিন ঘুরে দেখা গেছে, কোনো স্থানে আজ পর্যন্ত  ভারী শিল্প কলকারখানা গড়ে না উঠায় বেকারত্বের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় অনেক শিক্ষিত বেকার যুবক হতাশাগ্রস্তও শত কষ্টের মধ্যে দিয়ে দিনাতিপাত অতিবাহিত করছেন। অনেক শিক্ষিত বেকার যুবকরা আক্ষেপ করে এই প্রতিনিধিকে জানান, চাকরির জন্য বিভিন্ন দপ্তরগুলোতে প্রায় প্রায় ইন্টারভিউ দিয়ে আসছি। কিন্তু আমাদের মামা-ভাগিনা না হওয়ায় এবং চাহিদামতো অর্থ দিতে না পারায় আমাদের ভাগ্যে চাকরি জুটছে না। যাদের অর্থ ও মামা-ভাগিনা সম্পর্ক আছে তাদেরই কেবল মূল্যায়ন হচ্ছে চাকরির ক্ষেত্রে। অনেক শিক্ষিত বেকার যুবকদের কোনো প্রকার জীবিকা নির্বাহের জন্য কর্মসংস্থান না থাকায় বা আয়ের উৎস না থাকায় বাবা-মায়ের বোঝা হয়ে দাঁড়িয়ে আছে সংসারে। আবার অনেক শিক্ষিত বেকার যুবকরা অভাবের তাড়নায় বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ডের সঙ্গে দিন দিন জড়িয়ে পড়ছেন। এর ফলে শিক্ষিত বেকার যুবকের অভিভাবকরা তাদের সন্তান নিয়ে চরম হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। তাই সচেতন মহল মনে করছেন বেকারত্বর অভিশাপ থেকে মুক্তি পাওয়ার জন্য এ উপজেলায় অতি দ্রুত ভারী শিল্প-কলকারখানাসহ অন্যান্য অর্থলগ্নি প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য সরকারের উচ্চ মহলের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

বরগুনায় লোকবেতার কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

বরগুনা প্রতিনিধি :

লোকবেতারে প্রচারিত সুখী সংসার অনুষ্ঠানের কুইজ বিজয়ীদের বৃহস্পতিবার রেডিও প্রদান করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রদান করেন, বরগুনা জেলা প্রশাসক ড. মহা. বশিরুল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. নুরুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আবদুর রশিদ, বরগুনা সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) মো. আবদুল খালেক, বরগুনা প্রেসক্লাবের সভাপতি মো. হাসানুর রহমান ঝন্টু, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আনোয়ার হোসেন মনোয়ার ও বরগুনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ আহম্মেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লোকবেতারের স্টেশন ম্যানেজার মনির হোসেন কামাল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গৌরীচন্না ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উপ-সহকারী মেডিকেল অফিসার ডা. সফিকুল ইসলাম ও লোকবেতারের শ্রোতা জামাল মুন্সী। সুখী সংসার অনুষ্ঠানের কুইজ বিজয়ীরা হচ্ছেন, নলী মাইঠা গ্রামের মাসুমা, কাজিরাবাদের সুমাইয়া ইয়াসমিন কেয়া, পিটিআই সড়কের নাঈম বাবু, চরকলনীর সাফিন, গৌরীচন্নার মাধুরী, বাশবুনিয়ার মাহামুদা, মির্জাগঞ্জের জেসমিন বেগম ও কলেজ ব্রাঞ্চ সড়কের আফসানা মিমি। পরিবার পরিকল্পনা অধিদপ্তর, আইপাস ও বিএনএনআরসির সহযোগিতায় লোকবেতার গত ৮ মাস ধরে সুখী সংসার নামে একটি অনুষ্ঠান প্রচার করছে।

১৫ বছর ধরে শিকলবন্দি ফেনীর শাহজালাল!

মঙ্গলবার, সেপ্টেম্বর ৮, ২০২০