মস্কো চলচ্চিত্র উৎসবে দেখানো হল অমর ছায়াছবি ‘মুহাম্মাদ রাসুলুল্লাহ (সা)’

৯:৫৬ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুন ৩০, ২০১৬ বিনোদন

4bhje3120c03091eky_800C450


বিনোদন ডেস্কঃ

ইরানের খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদির নির্মিত ‘মুহাম্মাদ রাসুলুল্লাহ(সা)’ ছায়াছবি প্রদর্শন করা হয়েছে রাশিয়ার রাজধানী মস্কোয়।

গতকাল বুধবার রাতে মস্কো চলচ্চিত্র উৎসবে কয়েকবার এই অসাধারণ ছায়াছবিটি দেখানো হয়। এই ছায়াছবির কলাকুশলীদের অনেকেই এ সময় উপস্থিতি ছিলেন সেখানে।

বহু দেশে এই ছায়াছবি প্রদর্শন প্রসঙ্গে মাজিদি মস্কোয় বলেছেন, ইসলাম সম্পর্কে যেসব বিকৃত ও ভুল ধারণা নেয়া হয়েছে-যার সঙ্গে আসমানি এ ধর্মের কোনো সম্পর্ক নেই তা দূর হবে এবং নানা নীতি-অবস্থানসহ সাংস্কৃতিক তৎপরতা ও শিল্পকর্মের মাধ্যমে ইসলামের খাঁটি চেহারা তুলে ধরা সম্ভব হবে বলে আশা করছি।

এ ছায়াছবি বিশ্বের মুসলমানদের ঐক্যবদ্ধ করবে এবং পাশ্চাত্যে ইসলাম সম্পর্কে অবিকৃত ও সঠিক ধারণা প্রচারে সহায়তা করবে বলেও তিনি আশা প্রকাশ করেছেন।

বিপুল সংখ্যক দর্শক এই ছায়াছবি দেখতে আসেন। উৎসব অনুষ্ঠানে জনাব মাজিদি দর্শকদের নানা প্রশ্নের জবাব দেন।

এর আগে প্রায় দুই মাস আগে ব্যাপক সাড়া-জাগানো ছায়াছবিটি দেখানো হয়েছিল রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ শহরে। রাশিয়ার মুফতি সমিতির উপপ্রধান দিমির মহিউদ্দিন এই ছায়াছবি দেখা ‘হারাম’ বলে ঘোষণা করেছিলেন। অবশ্য পরে তিনি নিজেই ওই ঘোষণার জন্য গভীর দুঃখ প্রকাশ করে বলেছেন, আশা করছি শিগগিরই এই ছায়াছবি সমগ্র রাশিয়ায় প্রদর্শন করা হবে।

মূলত বিশ্বনবী (সা)’র শৈশব ও কৈশোরের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে ‘মুহাম্মাদ রাসুলুল্লাহ(সা)’ শীর্ষক ছায়াছবি।

শ্রেয়া ঘোষাল মা হচ্ছেন

⊡ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১

শাকিবের পুরস্কার বুঝে নিলেন বুবলী!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

বুবলীকে গাড়িচাপা দিয়ে হত্যাচেষ্টা!

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

‘কার সাথে কার পরকীয়া এসব ভেবে মাথা নষ্ট করবেন না’

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১