সংবাদ শিরোনাম
  • আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ভারত থেকে আসা হাতি নিয়ে কুড়িগ্রামে তোলপাড় !

১:১৭ পূর্বাহ্ণ | শুক্রবার, জুলাই ১, ২০১৬ দেশের খবর, রংপুর

Kurigramসময়ের কণ্ঠস্বর ডেস্ক: কুড়িগ্রামের চিলমারীতে ভারত থেকে বানের পানিতে ভেসে আসা একটি বুনো হাতি তিনদিন ধরে ব্রহ্মপুত্র নদের বিভিন্ন চরে আটকা পড়ে আছে। গত ৩দিনেও হাতিটি উদ্ধারের কোনো ব্যবস্থা নেয়া হয়নি। অন্যদিকে, এরই মধ্যে হাতিটিকে ফেরতও চেয়েছে ভারতীয় সীমন্তরক্ষী বাহিনী।

চর এলাকার আনোয়ার হোসেন ও আবুল হাশেমসহ কয়েকজন বলেন, মঙ্গলবার সকালে তারা ভারত থেকে মহিষ ভেসে এসেছে ভেবে ধরতে যান। কাছে গিয়ে দেখেন হাতি। পরে স্থানীয় প্রশাসনের লোকজনকে খবর দেন।

ওই এলাকার বিনত মোল্লা ও সিরাজুল ইসলাম জানান, ভারতের আসাম রাজ্যের শিশুমারা এলাকা থেকে দলছুট হয়ে হাতিটি ব্রহ্মপুত্র নদ হয়ে ভেসে এসেছে বলে ধারণা করা হচ্ছে।

সাহেবের আলগা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল আজিজ বলেন, হাতি আটকা পড়ার খবরটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। একই সঙ্গে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকেও (বিএসএফ) জানানো হয়েছে। তারা হাতিটি উদ্ধার করে ফেরত দেয়ার জন্য অনুরোধ জানিয়েছে বলে জানা গেছে।

বঙ্গবন্ধু সাফারি পার্কের এবং বন্য প্রাণী সংরক্ষণ রাজশাহীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে জানিয়েছেন বন বিভাগের চিলমারী রেঞ্জ কর্মকর্তা ইকবাল হোসেন। তিনি জানান, তারা এসে হাতিটি দেখার পর সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবেন।

চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, ‘আমাদের বন বিভাগের চিলমারী রেঞ্জ কর্মকর্তা সারা দিন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। বিষয়টি কর্তৃপক্ষকে জানানোর পর রাজশাহী প্রাণী সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা ঘটনাস্থলে আসার জন্য রওনা দিয়েছেন বলে জানতে পেরেছি।