🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

শিডিউল মেনেই সকল ঈদ স্পেশাল ট্রেন ছাড়ার প্রস্তুতি: দাবি কর্তৃপক্ষের

❏ শুক্রবার, জুলাই ১, ২০১৬ ফিচার

সময়ের কণ্ঠস্বর : প্রতিদিন বাড়তি অতিরিক্ত ৮০ হাজার যাত্রীসহ আড়াই লাখ যাত্রী বহনের টার্গেট নিয়ে আজ শুক্রবার (১ জুলাই) থেকে ১৪টি বিশেষ আন্তঃনগর ট্রেন সার্ভিস শুরু হচ্ছে। এ সার্ভিস ঈদের পরের সাত দিন (১৪ জুলাই অর্থাৎ চাঁদ দেখার উপর নির্ভরশীল) পর্যন্ত চলবে।

শুক্রবার (১ জুলাই) দুপুর আড়াইটায় কমলাপুর রেল স্টেশন পরিদর্শন করবেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক। এ সময় তিনি ঘরমুখো মানুষদের সাথে কুশল বিনিময় করবেন।

রেলমন্ত্রী মুজিবুল বলেন, রেলের সীমিত সম্পদের মধ্যেই ঈদের সময় দৈনিক আড়াই লাখ যাত্রী পরিবহনের ব্যবস্থা করা হয়েছে। অন্যান্য সময় দিনে ১ লাখ ৭০ হাজার যাত্রী পরিবহন করা হয়।

ঈদের সময় কালোবাজারি রোধ ও যাত্রীদের নিরাপত্তায় রেলওয়ে পুলিশ, জিআরপিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করবে বলেও জানান মন্ত্রী।

komlapur rail way stationএদিকে শিডিউল মেনেই সকল ট্রেন ছাড়ার প্রস্তুতি নেয়া হয়েছে বলে দাবি করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন,যাত্রীরা যাতে নির্বিঘ্নে বাড়ি পৌঁছাতে পারে, সে জন্য রেলের সব কর্মকর্তা-কর্মচারী সার্বক্ষণিক দায়িত্বে থাকবেন।

আজ শুক্রবার থেকে যেসব বিশেষ ট্রেন ছেড়ে সেসব বিশেষ ট্রেন সার্ভিসের মধ্যে দেওয়ানগঞ্জ স্পেশাল : ঢাকা-দেওয়ানগঞ্জ, চাঁদপুর স্পেশাল-১ : চ ট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, চাঁদপুর স্পেশাল-২ : চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, পার্বতীপুর স্পেশাল : পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর, খুলনা স্পেশাল : খুলনা-ঢাকা-খুলনা রুটের ট্রেন রয়েছে।

এ ছাড়া কেবল মাত্র ঈদের দিন চলবে সোলাকিয়া স্পেশাল-১ : ভৈরব-কিশোরগঞ্জ-ভৈরব ও সোলাকিয়া স্পেশাল-২ : ময়মনসিংহ-কিশোরগঞ্জ দুই জোড়া স্পেশাল ট্রেন সার্ভিস।

এ লক্ষ্যে গত ২২ জুন থেকে আসন্ন ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে রেলওয়ে এবং গত ২৭ জুন টিকিট বিক্রির মধ্য দিয়ে শেষ হয়েছে আগাম টিকিট বিক্রি।