• আজ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

মিতু হত্যায় গ্রেপ্তার আরও ২ জন

১২:৫৩ অপরাহ্ণ | শুক্রবার, জুলাই ১, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি: আলোচিত মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডে আরও দুজনকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এদের মধ্যে সরাসরি কিলিং মিশনে অংশ নেয়া শাহজাহান ছাড়াও মূল হোতা মুছার ভাই সাইদুল শিকদার সাবুও রয়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয়। এর মধ্যে শাহজাহানকে খাগড়াছড়ি যাওয়ার পথে অক্সিজেন বাস স্ট্যান্ড থেকে আর সাবুকে রাঙ্গুনিয়ার নিজ বাড়ি থেকে গ্রেপ্তারের দাবি পুলিশের।

সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য বিষয়টি জানিয়েছেন।

ওই হত্যা মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার দুজন আনোয়ার হোসেন ও ওয়াসিম তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এতে তারা বলেছেন, মিতু হত্যার পুরো বিষয়টির সমন্বয় করেছিলেন কামরুল শিকদার ওরফ মুছা।

mituএদিকে মুছাকে ডিবি পুলিশ ধরে নিয়ে গেছে বলে দাবি করেছেন তার স্ত্রী পান্না আক্তার। তিনি বলেন, ২২ জুন চট্টগ্রামের বন্দর এলাকায় এক আত্মীয়ের বাসা থেকে মুছাকে ধরে নিয়ে যাওয়া হয়। এ সময় হত্যাকাণ্ডের আরেক সন্দেহভাজন নূর নবীও ডিবি পরিচয়ধারী লোকগুলোর সঙ্গে ছিলেন।

তবে পুলিশ বলছে, মুছা ও নূর নবী তাদের হেফাজতে নেই। তাকে হন্যে হয়ে পুলিশ খুঁজছে। ডিবি পুলিশ তাকে কখনো আটক করেনি কিংবা হেফাজতে নেয়নি।

উল্লেখ্য, গত ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি’র মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাত ও গুলিতে খুন হন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনার পরদিন পাঁচলাইশ থানায় বাবুল আক্তার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার রহস্য উদঘাটনে কাজ করছে গোয়েন্দা পুলিশ, র‌্যাব, সিআইডি, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও কাউন্টার টেররিজম ইউনিট (সিটিআই)। তবে মামলার মূল তদন্তে আছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। যদিও সবগুলো সংস্থা মিলে এখন পর্যন্ত এ ঘটনার তেমন কোনো ক্লু খুঁজে বের করতে পারেনি।