• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পদ্মায় তিন বছর পর মিলল ৮৮ কেজি ওজনের বাঘাইড় মাছ !

৮:৪৫ অপরাহ্ন | শুক্রবার, জুলাই ১, ২০১৬ ফিচার

সময়ের কণ্ঠস্বরঃ হকরাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় দৌলতদিয়া ফেরিঘাট বরাবর পদ্মা ও যমুনার মিলনস্থলে আজ শুক্রবার সকালে ধরা পড়েছে ৮৮ কেজি ওজনের বিশাল বাঘাইড় মাছ। মাছটি পরে ৮০ হাজার টাকায় বিক্রি হয়। স্থানীয়রা বলছেন, অনেক দিন পর এত বড় বাঘাইড় মাছ পদ্মায় ধরা পড়ল।

baghail-fishমৎস্য ব্যবসায়ী ও মাছের ক্রেতা মো. শাজাহান জানান, শুক্রবার ভোরে স্থানীয় জেলে নিমাই হালদার ও চার সহকর্মীকে সঙ্গে নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা নিয়ে পদ্মায় মাছ ধরতে জাল ফেলেন। অনেক সময় পেরিয়ে গেলেও মাছ না পেয়ে তিনি অনেকটা হতাশ হয়ে পড়েন। সকাল পৌনে আটটার দিকে হঠাৎ তাঁদের জালে বড় রকমের ঝাঁকি দেয়, এতে তিনি অনেকটা আঁতকে ওঠেন। তবে সাহসের সঙ্গেই সবাই মিলে জাল টানতে থাকেন। নৌকার কাছাকাছি আসামাত্র মাছটি এমন জোরে ঝাঁকি দেয় যে নৌকাটি ডুবতে থাকে। এ সময় তাঁরা চিৎকার করতে থাকলে দ্রুত আরেকটি ট্রলার তাঁদের কাছে পৌঁছে। পরে জালসহ বিশাল বাঘাইড় মাছটি তাঁরা ওই নৌকায় তুলে তীরে ফিরে আসেন। পরে জেলে নিমাই হালদারের কাছ থেকে নুরুল ইসলাম মাছটি কিনে নেন।

নুরুল ইসলাম জানান, মাছটির ওজন ৮৮ কেজিরও ওপর। কিন্তু আমরা ৮৮ কেজির দাম দিয়েছি। প্রায় তিন বছর আগে এই পদ্মা থেকে ৮০ কেজি ওজনের আরেকটি বাঘাইড় পেয়েছিলাম। এরপর এত্ত বড় মাছ জালে এবারই ধরা পড়ল।