• আজ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

কঠোর নিরাপত্তা বলয়ে আবিষ্ট গুলশান

১২:১২ পূর্বাহ্ণ | শনিবার, জুলাই ২, ২০১৬ ফিচার

সময়ের কণ্ঠস্বরঃ কূটনৈতিক এলাকা রাজধানীর গুলশান ঘিরে কয়েক স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পুরো গুলশান এলাকা ঘিরে রেখেছেন।

রাস্তায় সব ধরণের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। গুলশান থেকে কোন যানবাহনকে বের হতে দেয়া হচ্ছে না। আবার প্রবেশও করতে দেয়া হচ্ছে না।

ঘটনাস্থলে লোকজন জিম্মি হয়ে থাকায় ঘটনাস্থলের আশপাশেও কড়া নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

উল্লেখ্য ৯ টার দিকে গুলশান-২ এলাকার ৭৯ নম্বর রোডের লেক ভিউ রেস্টুরেন্ট থেকে পুলিশকে লক্ষ্য করে প্রথমে সন্ত্রাসীরা গুলি চালায়। পরে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। গোলাগুলিতে দুই পুলিশ সদস্যসহ ৬ জন আহত হয়েছেন।

এ ঘটনার পর থেকে পুরো রেস্টুরেন্ট এলাকা ঘিরে রেখেছে পুলিশ। পাশের একটি ক্লিনিকের ভেতর কথিত সন্ত্রাসীরা অবস্থান নিয়েছে দাবি করে সেই ক্লিনিকটিও ঘিরে রেখেছে পুলিশ।

Gulshan-fire-220160701165006এদিকে গুলশানের রেস্টুরেন্টে বন্দুকধারীদের হামলার ঘটনার সরাসরি সম্প্রচার বন্ধ করার আহ্বান জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শুক্রবার রাত সোয়া ১১টার দিকে তিনি সাংবাদিকদের বলেন, জাতীয় এবং যারা ভেতরে আটকে আছেন তাদের নিরাপত্তার স্বার্থে আপনারা টিভিতে লাইভ সম্প্রচার বন্ধ করুন। আমরাই আপনাদের নিয়মিত আপডেট দেব সেই তথ্যই আপনার প্রচার করুন।

তিনি বলেন, অনেকেই টিভি দেখছেন। লাইভ আপডেট চলতে থাকলে আমাদের উদ্ধার অভিযানে সমস্যা হতে পারে। এটি একটি স্প্যনিশ রেস্টুরেন্ট, এখানে সন্ধ্যার পর অনেকেই খেতে আসেন। তাদের জীবন আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। অস্ত্রধারী যারা ভেতরে প্রবেশ করেছেন তাদের সাথেও আমরা কথা বলতে চাই।

র‌্যাব ডিজি জানান, রেস্টুরন্টের কর্মচারীরা বেরিয়ে এসেছেন। আমরা তাদের সাথে কথা বলেছি। আহতদের বিষয়ে আলাদা ব্রিফ করা হবে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই। পিসফুলি আমরা ব্যাপারটি রিজলভ করতে চাই। আপনাদের সমর্থন কামনা করছি।