• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

গুলশানে গোলাগুলিঃ নিহত ৪, পুলিশসহ গুলিবিদ্ধ ৪


সময়ের কণ্ঠস্বর – রাজধানীর গুলশানে শুক্রবার রাতে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে চার জন নিহত হয়েছে। রাত ৯ টার দিকে গুলশান ৭৯ নম্বর সড়কে হলি আর্টিজান বেকারী, লেকভিউ ক্লিনিক ও নর্ডিক ক্লাবের কাছাকাছি ফাঁকা স্থানে এ ঘটনা ঘটে। সন্ত্রাসীরা হামলা চালায়।

এ খবর পেয়ে পুলিশ ঐ স্থান ঘেরাও করে । এক পর্যায়ে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটে। প্রায় ৩০ মিনিট ধরে গোলাগুলির পর এক পর্যায়ে পুলিশের গুলি শেষ হয়ে যায়। পরে পুলিশের সঙ্গে ডিবি পুলিশ ও র‌্যাব যোগ দেয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঐ এলাকায় অবস্থানরত দেশী-বিদেশীরা আতংকিত হয়ে পড়ে। সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। পুলিশও গুলি চালায়। এতে ৪ জন নিহত হয়েছেন। তবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

gulsan-resturent-hamla

র‍্যাবের গোয়েন্দা শাখার একজন কর্মকর্তা জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শনের সময় ঐ হলিডে বেকারীর সামনে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেছেন। তবে নিহত ঐ ব্যক্তি সন্ত্রাসী কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। পরে রাত ১০ টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়।

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার মুসতাক আহমেদ বলেন, সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের প্রায় অর্ধশত রাউন্ড গুলি বিনিময় হয়েছে। এতে গুলশানের সহকারী কমিশনারসহ তিন জন আহত।

পুলিশ জানায়, সন্ত্রাসীরা সেখানে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ রেস্টুরেন্টটিতে প্রবেশ করতে চাইলে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এরপর আত্মরক্ষায় পুলিশ গুলি চালায়। এতে রাত ৮টা থেকে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের দফায় দফায় গুলি বিনিময়ের ঘটনা ঘটছে।

তবে এখন পর্যন্ত পুলিশ রেস্টুরেন্টটিতে প্রবেশ করতে পারেনি। শেষ খবর পাওয়া পর্যন্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর সদস্যরা ভেতরে অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছেন।

গুলশান থানা উপ পরিদর্শক (এসআই) মহিদুল ইসলাম জানান, যেখান থেকে গুলি চালানো হয়েছে ওই রেস্টুরেন্টটি পুলিশ ঘিরে রেখেছে। র‌্যাব এবং পুলিশের সদস্যরা ¯œাইপার রাইফেল নিয়ে ঘটনাস্থলের আশেপাশে অবস্থান নিয়েছেন।

◷ ১:৩২ পূর্বাহ্ন ৷ শনিবার, জুলাই ২, ২০১৬ Breaking News, ফিচার