• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

অভিযান শেষে ফিরলেন সেনা এবং নৌ প্রধান

৯:৫৫ পূর্বাহ্ন | শনিবার, জুলাই ২, ২০১৬ আলোচিত, ফিচার

সময়ের কণ্ঠস্বরঃ গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জিম্মি উদ্ধারে অভিযান শেষ হয়েছে। আজ শনিবার সকাল ৭টা ৪০ মিনিটে শরু হওয়া অভিযান সকাল ৮টা ২০ মিনিটে শেষ হয়। এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এখন পর্যন্ত ৫ জন নিহতের খবর জানানো হয়েছে। কিন্তু এদের নাম পরিচয় জানা যায় নি। আহতসহ ১৪ জন বিদেশি নাগরিককে জীবিত উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছে।

ই অভিযানের সময় সেনা প্রধান জেনারেল আবু বেলাল মো শফিউল হক উপস্থিত থেকে নেতৃত্ব দেন। এই অভিযানে ছিল- সেনাবাহিনীর পদাতিক ডিভিশন ও সেনাবাহিনীর কমান্ডো টিম। তাদের সঙ্গে কাজ করেছে র‌্যাব, পুলিশ, ডিবি, সিআইডি ও বিজিবিসহ সব বাহিনী। এর পরই ঘটনাস্থল পরিদর্শন করছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রাজধানীর গুলশানের ‘হলি আর্টিজান বেকারি’ রেস্টুরেন্টে সৃষ্ট জিম্মি সংকটের অবসানের পর ফিরলেন সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ও নৌ বাহিনীর প্রধান অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদ।

nou senaশনিবার সকাল সোয়া ৮টার দিকে তারা ঘটনাস্থলে ঢোকেন। গাড়ি নিয়ে সেখানে যান তারা। অভিযান শেষ করে তারা সকাল ৯টার দিকে ফিরে যান।

তবে সংবাদকর্মীদের সঙ্গে তাদের কোনো কথা হয়নি।

উল্লেখ্য, রাত সাড়ে ৯টার দিকে হলি আর্টিসানে হামলা করে কয়েকজন অস্ত্রধারী। “আল্লাহু আকবর” আওয়াজ তুলে হামলা চালিয়ে তারা রেস্টুরেন্টে ঢুকে পড়ে দেশি বিদেশি প্রায় ৪০ নাগরিককে জিম্মি করে। এসময় তারা বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে রেস্টুরেন্টের অবস্থানকারীদের জিম্মি করে। সন্ত্রাসীদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন প্রচুর সংখ্যক পুলিশ সদস্য।