সংবাদ শিরোনাম
  • আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মাদারীপুরে পেট্রোল দিয়ে বসত ঘরে আগুনঃ ২০লাখ টাকার ক্ষয়ক্ষতি


মেহেদী হাসান সোহাগ- মাদারীপুর:

মাদারীপুরে ঘটমাঝি ইউনিয়নের উকিলবাড়ির এলাকার জমিসংক্রান্ত বিষয় নিয়ে পূর্বশুত্রুতার যেরে এলায়েত হাওলাদার বসত ঘরে শুক্রবার রাত ১১টায় পেট্রল দিয়ে আগুন দিয়েছে। এতে পুরে ছাই হয়ে গেছে বসতঘর। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির প্রায় ২০ লাখ। এসব হারিয়ে ঈদের আনন্দ পুরে ছাই হয়ে গেছে এলায়েতের পরিবারের।

এলায়েতসহ তার পরিবারের অভিযোগ জমি সংক্রান্ত বিষয় নিয়ে গতকাল শুক্রবার রাতে যখন বসতবাড়ীতে ছোট ছেলে-মেয়ে ঘুমিয়ে ছিলো তখন হঠাৎ পূর্বশুত্রুতার যেরে প্রতিপক্ষ মোয়াজ্জেম হাওলাদারের ভাইয়েরা পেট্রল ঢেলে বসত বাড়ীর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এই অগ্নিকান্ডে সকল প্রকার নতুন ও পুরানো জামা- কাপড় পুড়ে গেছে। ফ্রিজ,টিভি, দামি সোনা, নগদ প্রায় ৩০হাজার টাকা সহ পুড়ে গেছে ঘরে দামি আসবাবপত্র। এবং রাতেই পুলিশ ও ফার্য়ার সার্ভিস ঘটনাস্থল পরিদর্শন করে আলামত দেখে গেছে।

agune-pure-chaiএলায়েত অশ্রুঝরা সুরে বলেন, এসব কি হল আমার। ঘর বাড়ি সব শেষ। সমানে ঈদ একটা পুরান জামাও এখন আর নেই। সব পুরে ছাই হয়ে গেছে। আমার ছোট সন্তানকে একটা জামা শরিরে গায়ে দিতে হলেও আমার এখন কিনে দিতে হবে। আমি আমার পরিবার নিয়ে এখন রাস্তায়। আমি এর সঠিক বিচার আপনাদের কাছে চাই।

এলায়েত এর ছোট ভাই বেলায়েত হাওলাদার বলেন, আমাদের পরিবারের সবার ঈদ আনন্দ শেষ। ঈদের সবার জন্য নতুন পোশাক, টাকা, সোনা, নতুন আসবাবপত্র সবই পুরে ছাই হয়ে গেছে। বাড়ির সকলকে নিয়ে এখন কোথায় যাব। তিনি আরও অভিযোগ করে বলেন, জমি নিয়ে পূর্বের শত্রুতার জের ধরেই এ অগ্নিকান্ড ঘটিয়েছে।

এ বিষয়ে এলায়েতের মা হাসিনা বেগম ও ভাতিজা বলেন, আমার পরিবার এখন পথে বসে গেছে। কে ঘটালো এমন দুর্ঘটনা? আমার ছেলে, মেয়ে, বউ, নাতি-নাতনি নিয়ে কোথায় যাব। আর কিছু বাকি নেই যেটা দিয়ে আবার পূণরায় সব কিছু শুরু করা যাবে।

ঘটনা পরিদর্শনে এসে সবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, ঘটনাটি অতি দুঃখ জনক। কে বা কারা এমন ঘটনা ঘটিয়েছে তা তাদের আইনের আওতায় এনে সুষ্ঠ বিচারের দাবি জানাই।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়াউল মোর্শেদ(ওসি) ঘটনার সত্যতা স¦ীকার করে বলেন। আমরা ঘটনা শুনেই রাতেই ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠিয়েছি এবং তদন্ত করে ব্যবস্থা নেব। তবে এখনো কেউ মামলা করেনী।

◷ ১:৩৮ অপরাহ্ন ৷ শনিবার, জুলাই ২, ২০১৬ ফিচার