• আজ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নিহতদের মধ্যে একজন ভারতীয় নারী: সুষমা স্বরাজ

৪:৫৮ অপরাহ্ন | শনিবার, জুলাই ২, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় নিহত ২০ জিম্মির মধ্যে তারুশি জৈন নামে একজন ভারতীয় নারী রয়েছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

উল্লেখ্য, গতকাল শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশানের ৭৯ নম্বরের আর্টিজান রেস্তোরাঁয় ৮ থেকে ১০ জন যুবক অতর্কিত হামলা চালায়। এরপর তারা ওই রেস্তোরাঁয় থাকা লোকজনকে জিম্মি করে।ওই রেস্তোরাঁয় জঙ্গি হামলার কিছুক্ষণ পর পুলিশের অগ্রগামী দলের দুই কর্মকর্তা জঙ্গিদের গুলি ও বোমায় নিহত হন। আহত হন অন্তত ৪০ জন পুলিশ সদস্য।

india-vs-pakistan-sushma-sw_219772শনিবার দুপুরে সেনাবাহিনীর সংবাদ সম্মেলনে জানানো হয়, গুলশানের হোলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় মোট জিম্মি হয়ে পড়া ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া বিদেশি নাগরিকসহ মোট ১৩জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

এর মধ্যে একজন জাপানি এবং ২জন শ্রীলঙ্কান নাগরিক। অন্যদিকে, হামলাকারী ৭ জঙ্গির মধ্যে ৬জনই নিহত হয়েছেন এবং একজনকে জীবিত আটক করা হয়েছে।

প্রেস ব্রিফিং করেন সামরিক অপারেশন পরিদফতরের পরিচালক ব্রি. জেনারেল নাইম আশফাক চৌধুরী। তিনি জানান, মৃতদের সবাইকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে।

জঙ্গি হামলা চালিয়ে দেশী-বিদেশী নাগরিকদের জিম্মি করার ঘটনায় দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।