শায়েস্তাগঞ্জে রেলওয়ে ষ্টেশনের টিকেট কিনতে গিয়ে যাত্রীরা চরম দূর্ভোগে

৫:৫৬ অপরাহ্ন | শনিবার, জুলাই ২, ২০১৬ দেশের খবর, সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি: আর কয়েক দিন পরে ঈদ। ঈদকে সামনে রেখে শায়েস্তাগঞ্জে রেলওয়ে ষ্টেশনের টিকেট কালোবাজারীদের হাতে। বাইরে থেকে বেশী টাকা দিয়ে কিনতে হচ্ছে টিকেট। টিকেট না পেয়ে অনেকেই হতাশ হয়ে পরেছেন।

rail-way

সরজমিনে রেলওয়ে ষ্টেশন ঘুরে দেখা যায়, ঈদ আসতে না আসতেই কাউন্টার থেকে ট্রেনের টিকেট উধাও। দীর্ঘ লাইন ধরে ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে যাত্রীরা টিকেট পাচ্ছে না কাউন্টার থেকে। কাউন্টারে টিকেট না থাকলেও বাইরে কালো বাজারীরা টিকেট বিক্রি করছে বেশী টাকা বিনিময়ে। কাউন্টারে টিকেট চাইলে জানায় সীমিত টিকেট শেষ হয়ে গেছে।

একটি সূত্রে জানা যায়, শায়েস্তাগঞ্জে রেলওয়ে জংশনের কিছু কর্মকর্তারা আগেই বিভিন্ন ট্রেনের টিকেট কিনে নিয়ে যায়। পরে তারা টিকেটের মূল্যের চেয়ে প্রতি টিকেট ৫০ থেকে ৮০ টাকা করে বেশী নিয়ে বিক্রি করছে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের। ঢাকা, চট্টগ্রাম-সিলেট রেল পথে শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনটি খুবই গুরুত্বপূর্ণ। ওই ষ্টেশনে ঢাকা-সিলেট ও চট্টগ্রাম সহ সকল আন্তঃনগর ট্রেন ও লোকাল ট্রেন এই ষ্টেশনে দাড়ায়।

এরই কারণে হবিগঞ্জ জেলার একমাত্র রেল যোগাযোগের মাধ্যম শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশন। প্রতিদিনই জেলার বিভিন্ন স্থান থেকে ষ্টেশনে শত শত যাত্রীরা ট্রেনে যাতায়াত করে থাকেন। ষ্টেশনের সার্বিক উন্নয়ন হলেও বাড়েনি সেবার মান। যাত্রীরা জানায়, ষ্টেশনের উন্নয়ন হয়েছে ঠিকই কিন্তু সীমিত টিকেট ও কালোবাজারীদের কারণে ঠিক মতে ট্রেনে যাতায়াত করতে অসুবিধা হচ্ছে।