সংবাদ শিরোনাম

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধারশাহজাদপুরের খুকনী ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি শাহজাহান, সম্পাদক আফাজহাজি সেলিমের আপিলের রায় পড়া শুরুফতুল্লায় গ্যাসের সিলিন্ডার থেকে আগুন, একই পরিবারের ৬ জন দগ্ধগাজীপুর পিরুজালী থেকে কিশোরের লাশ উদ্ধারদেশেই টিকা উৎপাদনের প্রস্তুতি নেয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রীকক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

অবশেষে পরিচয় মিললো নিহত সন্ত্রাসীদের !

১০:৪২ অপরাহ্ন | শনিবার, জুলাই ২, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ, ফিচার, স্পট লাইট

নিহত সন্ত্রাসীরা সবাই বাংলাদেশি। অনেকদিন ধরেই তারা সবাই ছিলো পুলিশের মোস্ট ওয়ান্টেড তালিকায়

ঢাকা: গুলশানের রেস্টুরেন্টে পাঁচ হামলাকারীর ছবি সাইট ইন্টেলিজেন্স প্রকাশের ঘণ্টাখানেক পর নিহত ওই হামলাকারীদের ছবি প্রকাশ করলো পুলিশ।

শনিবার রাত ১০টা ৫১ মিনিটে পুলিশ সদরদপ্তর থেকে গণমাধ্যমে ছবিগুলো পাঠানো হয়েছে। কিছুটা বিকৃত হয়ে যাওয়া ছবিগুলোর সাথে সাইট প্রকাশিত ছবিগুলোর মিলও পাওয়া যাচ্ছে।

ছবির সঙ্গে পাঁচ সন্ত্রাসীর নামও পাঠিয়েছে পুলিশ। এরা হলো: আকাশ, বিকাশ, ডন, বাঁধন এবং রিপন। যদিও সেনাবাহিনির পক্ষ থেকে ৬ সন্ত্রাসী নিহত এবং একজন সন্দেহভাজন আটক হওয়ার কথা জানানো হয়েছিল।

শনিবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইনে ওই ঘটনায় নিহত দুই পুলিশ কর্মকর্তার নামাজে জানাজা শেষে পুলিশের মহাপরিচালক (আইজিপি) এ কে এম শহীদুল হক জানান, নিহত সন্ত্রাসীরা বাংলাদেশি। এবং পাঁচ জনকে অনেক ধরেই খুঁজছে পুলিশ।

gulshan-murder

শুক্রবার রাতে গুলশান ২ এর ৭৯ নম্বর রোডের ৫নং বাড়িতে অবস্থিত হলি আর্টিসান রেকারি রেস্টুরেন্টে হামলা চালায় কয়েকজন অস্ত্রধারী। ওই সময় রাতের খাবার খেতে আসা লোকজনকে জিম্মি করে তারা। পরে শনিবার সকালে সেনাকমান্ডোর নেতৃত্বে পরিচালিত যৌথ অভিযানে ৬ সন্ত্রাসী নিহত হওয়ার খবর জানায় আন্তঃবাহিনি জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

রেস্টুরেন্টের ভেতর থেকে ২০ বিদেশি লাশ উদ্ধারের খবরও জানানো হয়। তবে এর আগেই শুক্রবার রাতেই সন্ত্রাসীদের বোমার আঘাতে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

এদিকে সম্মিলিত সামরিক হাসপাতালে লাশ শনাক্তের পর আইএসপিআর থেকে জানানো হয়, রেস্টুরেন্টের ভেতরে নিহতদের মধ্যে ১৭ জন বিদেশি এবং তিন জন বাংলাদেশি।

শুক্রবার রাতে সন্ত্রাসী হামলার কয়েক ঘণ্টা পরই সাইট ইন্টেলিজেন্স আইএসের মুখপাত্র হিসেবে পরিচিতি ‘আমাক’ এজেন্সির বরাত দিয়ে জানিয়েছিল, এই ঘটনার দায় স্বীকার করেছে আইএস। ২০ জনকে হত্যার খবরও দেয়া হয়। শনিবার সকালে যৌথ অভিযানে ঠিক ২০ জনের মৃতদেহই উদ্ধার করা হয়েছে।

গুলশান হামলায় হোটেলের ভেতরে যৌথ বাহিনীর শ্বাসরুদ্ধকর অভিযানের দুটি ভিডিও প্রকাশ