গুলশান হামলায় হোটেলের ভেতরে যৌথ বাহিনীর শ্বাসরুদ্ধকর অভিযানের দুটি ভিডিও প্রকাশ

◷ ২:৩১ পূর্বাহ্ন ৷ রবিবার, জুলাই ৩, ২০১৬ Breaking News, আলোচিত, আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক-

শুক্রবার রাতে একদল বন্দুকধারী রাজধানীর কূটনীতিকপাড়ার হলি আর্টিজেন বেকারিতে ঢুকে বিদেশিসহ বেশ কয়েকজনকে জিম্মি করে। সকালে কমান্ডো অভিযানে মুক্ত হন তাদের অনেকে।

সপ্তাহের কর্মব্যস্ততা শেষে ছুটির দিন শুক্রবার। কেউ বেরিয়েছিলেন পরিবারের সঙ্গে শপিংয়ে, কেউ আশপাশ থেকে একটু ঘুরে আসতে। রাজধানীর অভিজাত এই এলাকাও ব্যতিক্রম ছিল না। কিন্তু সন্ধ্যা পেরিয়ে রাত ৯টার দিকে শুরু ভয়াবহ ঘটনা।

শুক্রবার (২ জুলাই) গুলশান ২ এর ৭৯ নম্বর সড়কে ৫নং বাসার দ্বিতীয় তলায় হলি আর্টিসান রেস্টুরেন্টে রাত সাড়ে ৯টার দিকে হামলা চালায় পাঁচ অস্ত্রধারী। বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটিয়ে এবং গুলি চালিয়ে শুরু নারকীয় তাণ্ডব। এসময় পুলিশের সঙ্গে গুলিবিনিময় হয়।

lash1467441990

ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন বনানী থানার ওসি সালাউদ্দিন, ডিবির এসি রবিউল ইসলাম, পুলিশের দুই কনস্টেবল, একজন মাইক্রোবাসচালকসহ ২০ জনের বেশি। গুলশানের ইউনাইটেড হাসপাতালে মারা গেছেন ওসি সালাউদ্দিন এবং এসি রবিউল। সন্ত্রাসীরা গলাকেটে হত্যা করেছে ২০ বিদেশিকে। অভিযানে নিহত হয়েছে সন্ত্রাসীরাও।

প্রথম ভিডিও

দ্বিতীয় ভিডিও

আজ শনিবার দুপুরে সেনাবাহিনীর সংবাদ সম্মেলনে জানানো হয়, গুলশানের হোলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় মোট জিম্মি  হয়ে পড়া ২০ জন সহ হামলাকারী  ৬ জঙ্গীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  এছাড়া বিদেশি নাগরিকসহ মোট ১৩জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এঘটনায় নিহত হয়েছেন পুলিশের দুই কর্মকর্তা ।

এই ঘটনায় শুধু বাংলাদেশ নয়, বিশ্ব গনমাধ্যমেও ব্যপক আলোচিত হয়েছে। সারাদেশের মানুষসহ প্রবাসী বাংলাদেশীদের প্রতিটা মুহুর্ত কেটেছে উৎকণ্ঠায় । কিন্তু গনমাধ্যমের উপর কড়াকড়ি থাকায় সব ঘটনার প্রকাশ পাচ্ছিলোনা সাথে সাথে। এতে করে অনেকেই আরো বেশি উৎকণ্ঠায় পড়েন । অভিযানের অনেক ঘটনাই তাই জানা হয়নি সবার ।  শুক্রবার রাত ৯ টা থেকে শনিবার সকাল ৯ টা রুদ্ধশ্বাস অভিযানের প্রতিটি ঘন্টায় উল্লেখযোগ্য যা ঘটেছিলো একনজরে  তাই  সময়ের কণ্ঠস্বরের পাঠকদের জন্য তুলে ধরা হলো  ।

অবশেষে পরিচয় মিললো নিহত সন্ত্রাসীদের !

আতংক, নির্মমতা, রুদ্ধশ্বাস অভিযান আর দেশজুড়ে উৎকণ্ঠার টানা ১২ ঘন্টায় যা ঘটেছিলো গুলশানে

 

কারওয়ান বাজারে ভয়াবহ আগুন

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

৩০ মার্চ খুলছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

নাসির-তামিমার বিয়ে নিয়ে মানববন্ধন!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১