সংবাদ শিরোনাম

বয়স ১০০ ছুঁইছুঁই, দুলি খাতুনের ভাগ্যে কবে জুটবে বয়স্ক ভাতা?ওয়ান শুটারগান ও গুলিসহ আনোয়ারার গেট্টু নাছির গ্রেপ্তারপ্রয়োজনে আরও ভ্যাকসিন কেনা হবে: প্রধানমন্ত্রীটাঙ্গাইলে যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্তজামালপুরে বাগানে মিলল তরুণীর ঝুলন্ত লাশ, মৃত্যু নিয়ে রহস্যসুবর্ণচরে ধর্ষণের শিকার হয়ে স্কুলছাত্রীর আত্নহত্যাভোটের অধিকার আদায়ে প্রয়োজনে আন্দোলনে নামবে জাতীয় পার্টি: বাবলুরাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে তাবিথকে ‘বাধা’গাজীপুরে সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান ধর্মঘটচমেকে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ব্যাপক ভাঙচুর

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নিহত তিন বাংলাদেশি ফারাজ, ইশরাত ও অবিন্তা

৩:৫৯ পূর্বাহ্ন | রবিবার, জুলাই ৩, ২০১৬ আলোচিত, আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর –

কমান্ডো অভিযানে মুক্ত গুলশানের ক্যাফে থেকে উদ্ধার পাওয়া ব্যক্তিদের ১২ ঘণ্টার ‘দুঃস্বপ্ন’ কাটছে না। তাদের চোখেমুখে এখনো আতঙ্কের ছাপ। শুক্রবার রাতে একদল বন্দুকধারী রাজধানীর কূটনীতিকপাড়ার হলি আর্টিজান বেকারি নামক রেস্টুরেন্টে ঢুকে বিদেশিসহ বেশ কয়েকজনকে জিম্মি করে। শনিবার সকালে কমান্ডো অভিযানে মুক্ত হন তাদের অনেকে।

ফেসবুকে ইশরাতের খোঁজে স্ট্যাটাস দিচ্ছেন তার বন্ধুরা। ফোনে পাওয়া যাচ্ছে না। তার ড্রাইভার শুক্রবার রাত আটটার দিকে রেস্টুরেন্টের সামনে ইশরাত আখন্দকে নামিয়ে দিয়ে যায়। গাড়ি তখন থেকে সকাল পর্যন্ত সেখানেই।

বন্ধু নাদিয়া ইসলামের সঙ্গে দেখা হওয়ার কথা ছিল ইশরাতের। কিন্তু নাদিয়া আসতে পারেননি। পরে দেখা হবে বলে জানিয়েছিলেন। সেই পরে আর এলো না।

ফেসবুক স্ট্যাটাসে নাদিয়া লিখেছেন, ‘ইশরাতকে যখন ‘ইসলামের’ নামে জবাই করা হইলো, ইশরাত তখন কী ভাবতেছিলেন। ভাবি আমি, তখনও কি উনি মনে মনে বলতেছিলেন, ‘আমার দেশের মত সুন্দর দেশ পৃথিবীতে আর একটাও নাই?’ চোখ দিয়া উনার সুন্দর দেশের জন্য তখন এক ফোঁটা পানি গড়াইয়া পড়ছিল কি?’ গুলশানে জঙ্গিদের হাতে নিহতদের একজন ইশরাত আখন্দ। ডেএক্সওয়াই ইন্টারন্যাশনালের মানব সম্পদ বিভাগের পরিচালক ইশরাত ইনস্টিটিউট অফ এশিয়ান ক্রিয়েটিভসে ছিলেন। তিনি গ্রামীণফোন ও ওয়েস্টিন হোটেলেও কাজ করেছিলেন।

gulshan-murder-222

ঢাকার একটি আর্ট গ্যালারির সাবেক প্রধান ইশরাত আখন্দসহ নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে। এরমধ্যে একজন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমানের নাতি ফারাজ হোসেন, অন্যজন অবিন্তা কবীর। লতিফুর রহমানের মেয়ে সিমিন হোসেনের দুই ছেলের মধ্যে ফারাজ ছোট।

শুক্রবার রাতে নিজে গাড়ি চালিয়ে গুলশানের ওই ক্যাফেতে ফারাজ গিয়েছিলেন বলে জানান ট্রান্সকম কনজ্যুমার প্রডাক্টসের বিপণন কর্মকর্তা সৈয়দ মাহমুদ তাহনুন ইশতিয়াক রিয়াদ। আর এলিগ্যান্ট গ্রুপের চেয়ারম্যান রুবা আহমাদের মেয়ে আবিন্তা গত ২৭ জুন যুক্তরাষ্ট্র থেকে দেশে এসে ছিলেন ঈদ উদযাপন করতে।