• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘প্রকৃত ইসলাম সহিংস নয় , প্রকৃত ইসলামের মূল কথাই হলো শান্তি’

১১:৪৩ পূর্বাহ্ন | সোমবার, জুলাই ৪, ২০১৬ বিনোদন

বিনোদন ডেস্কঃ ইসলাম ধর্মে পালিত প্রথা নিয়ে মন্তব্য করে তোপের মুখে পড়েছিলেন বলিউড তারকা ইরফান খান। এবার সেই ইরফান বলেন প্রকৃত ইসলাম সহিংস নয় , প্রকৃত ইসলামের মূল কথাই হলো শান্তি। ক্ষমা আর অন্যের কষ্টকে নিজের করে নেওয়া।

সদ্য ঢাকা হামলার বিষয়টিকে কেন্দ্র করে তিনি বিশ্বের সাধারণ মুসলমানদের প্রতি আহ্বান জানান বিশ্বজোড়ে নিয়মিত ইসলামের নামে যারা গণহত্যা, সহিংসতা আর রক্তপাত ঘটাচ্ছে তা বরদাস্ত না করে রোধ করার ।

সদ্য ঢাকার গুলশানে জঙ্গি হামলার ও জিম্মির ঘটনাকে কেন্দ্র করে ইরফান বলেন, ইসলামের নাম বিকৃত করে প্রতিনিয়ত যারা বিশ্বে ভয়ঙ্কর একটা পরিস্থিতি তৈরি করছে, তারপরেও আমরা মুসলমানেরা চুপ করে সয়ে যাবো? ধর্মের বিকৃতি হতেই দেবো? নাকি ইসলামের মর্মার্থ বুঝিয়ে দিবো বলবো, হত্যা খুন সহিংসতা আর রক্তপাত মানে ইসলাম নয়?

irfanতিনি আরও বলেন শৈশবে শুনতাম, ধর্ম মানে প্রতিবেশি ক্ষুধার্ত থাকলে তাকে ফিরিয়ে না দিয়ে নিজের অন্ন দান করো। সদ্য বাংলাদেশে ধর্মের নামে জঙ্গি হামলার ঘটনাটি শোনার পর নিজের মধ্যে অদ্ভুত নীরবতা টের পাচ্ছি। রমজানের মত পবিত্র মাসে কোরআনের আয়াত/সুরা না জানার কারণে মানুষকে হত্যা করা হল। এইসব ঘটনা যেখানেই ঘটুক শেষ পর্যন্ত তা ইসলমান আর বিশ্বের সব মুসলমানের উপর কালিমা লেপন করে।

উল্লেখ মাত্র ৪ দিন আগে কোরবানির প্রকৃত অর্থ কী তা জানিয়ে এ অভিনেতা বলেন, ‘ছাগল অথবা ভেড়া কোরবানি না করে নিজেদের প্রিয় বস্তুকে আত্মত্যাগ করার মানেই কোরবানি। কোনো কিছু কোরবানি দেওয়ার আগে তার সঙ্গে বন্ধন গড়ে তুলতে হবে। এছাড়া শুধু পশু জবাই করলেই প্রকৃত উদ্দেশ্য পালন হবে না।’

ইরফানের এ বক্তব্যে প্রতিক্রিয়া জানিয়েছেন ‘জামাত-এ-উলেমা-এ-হিন্দ’ এর সভাপতি মওলানা আবদুল ওয়ালিদ খাতরি। তিনি বলেন, ‘ইরফানের উচিৎ তার সিনেমা ক্যারিয়ারের দিকে নজর দেওয়া এবং আমাদের ধর্ম নিয়ে কোনো বক্তব্য না দেওয়া। তিনি এটি শুধু তার পরবর্তী সিনেমার প্রচারণার জন্য করছেন।’

জয়পুরের শাহের কাজী শের কাজী খালিদ ওসমানি বলেন, ‘তার উচিৎ মুখ বন্ধ রাখা কারণ তার ধর্ম নিয়ে কোনো জ্ঞান নেই।’

শাকিবের পুরস্কার বুঝে নিলেন বুবলী!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

বুবলীকে গাড়িচাপা দিয়ে হত্যাচেষ্টা!

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

‘কার সাথে কার পরকীয়া এসব ভেবে মাথা নষ্ট করবেন না’

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

nusrat অবশেষে নুসরাতকে বিচ্ছেদের নোটিশ নিখিলের!

⊡ মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৩, ২০২১