‘রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে অভিযান চালাতে দেরি হয়’

৫:৫১ অপরাহ্ন | সোমবার, জুলাই ৪, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – গুলশানে সন্ত্রাসীদের হামলা মোকাবিলা ও জিম্মিদের উদ্ধারে পুলিশ ও র‌্যাব অপারেশন চালানোর জন্য প্রস্তুত ছিল। কিন্তু রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে অপারেশন চালাতে দেরি হয় বলে জানিয়েছেন মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে শোকসভায় এ কথা বলেন তিনি।

আছাদুজ্জামান বলেন, ওই রাতে গুলশানের সার্বিক অবস্থা দেখে মনে হয়েছিল, নিজেদের জীবনের জন্য কোনো ব্যাপার না। এখন মানুষের জন্য চিন্তা করতে হবে। এতোগুলো মানুষকে যদি সন্ত্রাসীরা জিম্মির পর হত্যা করে পালিয়ে যায় তাহলে জাতির কাছে লজ্জার কিছু থাকবে না।

হ্যান্ডমাইক দিয়ে বলা হয়, পুলিশ তোমাদের চারদিক থেকে ঘিরে ফেলেছে। তোমরা আত্মসমর্পন করো। নইলে তোমাদের গ্রেপ্তারের ব্যবস্থা করতে হবে।

asadujjaman -sk

তিনি বলেন, জিম্মিদের উদ্ধারের মতো ঘটনার পূর্ব অভিজ্ঞতা আমাদের নেই। পূর্ব অভিজ্ঞতা আমাদের থাকলে সেখানে আরো ভালো ব্যবস্থা গ্রহণ হয়তো সম্ভব ছিল।

আছাদুজ্জামান মিয়া বলেন, আমাদের পুরো বাহিনীর আগামীতে কী ধরনের প্রস্তুতি থাকতে হবে, কী কী করতে হবে, তা আজই ঠিক করতে হবে। দেরি করা যাবে না। এভাবে আমরা আর সহকর্মী হারাতে চাই না।

অনুষ্ঠানে আইজিপি এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহম্মেদ, সব অতিরিক্ত কমিশনার, ডিএমপির উর্ধ্বোতন কর্মকর্তা ও ডিএমপির বিভিন্ন বিভাগ, জোন ও থানার অফিসাররা উপস্থিত ছিলেন।