• আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বগি ফেলে চলে গেল ট্রেনের ইঞ্জিন!

১২:০৮ পূর্বাহ্ন | সোমবার, জুলাই ৪, ২০১৬ দেশের খবর, রাজশাহী

233432IMG_pic

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া পদ্মা আন্তঃনগর ট্রেনের ইঞ্জিন লাল-সবুজ বগি ফেলে চলে যায়। ২৭ মিনিট পরে চালক বুঝতে পেরে ইঞ্জিন নিয়ে এসে আবার বগি নিয়ে যায়।

রোববার (৩ জুলাই) বিকেল চারটা ৫০ মিনিটের সময় রাজশাহীর আড়ানি ও নাটোরের আবদুলপুর স্টেশনের মাঝখানে এ ঘটনা ঘটে।

ট্রেনের যাত্রী নাটোরের তমালতলা কৃষি ও কারিগরি কলেজের উপাধ্যক্ষ বাবুল আকতার জানান, বিকেল চারটার সময় পদ্মা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। আড়ানী স্টেশন পার হওয়ার পরে বগি ফেলে ইঞ্জিন চলে যায়। বগি ফেলে ইঞ্জিন চলে যাওয়ার সঙ্গে সঙ্গে যাত্রীরা হইচই শুরু করেন। স্থানীয় উৎসুক জনতা এ সময় ট্রেনটির কাছে ভিড় জমায়। এসময় যাত্রীরা অসহায় বোধ করেন। তারা ফোন করে বিভিন্ন জায়গায় ট্রেনের সমস্যার কথা জানাতে থাকেন। প্রায় আধা ঘণ্টা পর ইঞ্জিনটি ফিরে আসে।

এ ব্যাপারে পশ্চিমাঞ্চল রেলের প্রধান পরিবহন কর্মকর্তা বেলাল উদ্দিন জানান, কয়েক দিন আগে ভারত থেকে নিয়ে আসা লাল-সবুজ রঙের বগি নতুন হলেও ইঞ্জিনটা আগেরই রয়ে গেছে। বগি ও ইঞ্জিন দুইটা দুই প্রযুক্তির হওয়ার কারণে তাদের কর্মীরা এখনো এর ব্যবহারটা ঠিকমতো বুঝে উঠতে পারেননি।

তিনি বলেন, রেলওয়ের মাঠ পর্যায়ে যারা এই কাজ করেন তাদের এ বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়ারও সময় পাওয়া যায়নি। ঈদের আগেই তড়িঘড়ি করে ট্রেন চালু করা হয়েছে।

বেলাল উদ্দিন বলেন, ৪টা ৫০ মিনিটে এ ঘটনা ঘটেছে। ৫টা ১৭ মিনিটের সময় ইঞ্জিন আবার ফিরে এসে বগি নিয়ে গেছে। এতে কারও কোনো বিপদ হয়নি। মাত্র ২০ মিনিট সময় বিলম্ব হয়েছে। পরবর্তীতে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।