পবিত্র মদীনায় মসজিদে নববীর পাশে আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬


আন্তর্জাতিক ডেস্ক- মদীনার মসজিদে নববীর কাছে আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জনে। এর মধ্যে চারজন পুলিশ এবং দুইজন বেসামরিক মানুষ। এ খবর দিয়েছে আরব নিউজ।

প্রতিবেদনে বলা হয়, সোমবার ইফতারের সময় মসজিদের পার্কিং এলাকার একটি নিরাপত্তা চৌকিতে এ হামলা হয়। নিরাপত্তাকর্মীরা যখন ইফতার করছিলেন তখন হামলাকারী সেখানে উপস্থিত হলে তাকেও ইফতারের জন্য স্বাগত জানায় পুলিশ। এরপর হামলাকারী কাছাকাছি পৌঁছে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ছবিতে দেখা যায়, মসজিদে নববীর নিরাপত্তা চৌকির কাছে একটি গাড়িতে আগুন জ্বলছে। তা থেকে ফুলকি ছড়িয়ে পড়ছে। সোশ্যাল মিডিয়ায় আসা একটি ভিডিওতে দুজন নিরাপত্তা কর্মীকে মাটিতে লুটিয়ে থাকতে দেখা গেছে। হামলার পর মানুষের ছিন্নভিন্ন দেহ পড়ে থাকার কথা জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। পুলিশের গাড়ি ও অ্যাম্বুলেন্স সাইরেন বাজিয়ে ছুাটে আসে।

bomaমসজিদে নববী বিশ্বের দ্বিতীয় প্রাচীন মসজিদ। মহানবী সা. নিজেই এটি নির্মাণ করেন। এখানেই তার রওজা মুবারক অবস্থিত। এছাড়া একই সময় পূর্বাঞ্চলীয় প্রদেশ কাতিফের ফারাজ আল ওমরান নামে একটি মসজিদে বাইরে আত্মঘাতী হামলা চালিয়েছে। তবে এ ঘটনায় এক আত্মঘাতী ছাড়া কেউ হতাহত হয়নি।

এদিকে সোমবার সকালে জেদ্দায় মার্কিন কনসুলেটে আত্মঘাতী হামলায় দুজন নিরাপত্তা কর্মকর্তা আহত হন। কারা এসব হামলা চালিয়েছে তা এখনো স্পষ্ট নয়। তবে দেশটিতে ইসলামিক স্টেট ও আল-কায়েদা সক্রিয় রয়েছে।

এদিকে ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের মুখপাত্র মেজর. জেনারেল মানসুর আল-তুর্কি জানান, হামলাকারীদের মধ্যে একজনকে চিহ্নিত করা গেছে, তার বয়স ৩০ বছর এবং যুক্তরাষ্ট্র থেকে আগত।

প্রসঙ্গত, নিহতদের মধ্যে তিন আত্মঘাতী হামলাকারীর সংখ্যা অন্তর্ভুক্ত নয়।

◷ ১১:১৮ পূর্বাহ্ন ৷ মঙ্গলবার, জুলাই ৫, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক