ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৫৫ কিলোমিটার দীর্ঘ যানজট

১২:০১ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ৫, ২০১৬ Breaking News, ঢাকা, দেশের খবর, স্পট লাইট

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ও আশপাশের ৫৫ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বাড়তি যানবাহন, প্রবল বৃষ্টিপাত এবং টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনার কারণে এ যানজট সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কোনাবাড়ী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দাউদ জানান, মঙ্গলবার ভোরে টাঙ্গাইল অংশের দুটি স্থানে সড়ক দুর্ঘটনার কারণে প্রথমে গাড়ি চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। সে সঙ্গে বৃষ্টিপাত ও অতিরিক্ত যানবাহনের চাপে মহাসড়কে যানজট আরো বেড়ে যায়। এতে ওই মহাসড়কের এলেঙ্গা থেকে গাজীপুরের নাওজোড় পর্যন্ত দীর্ঘ এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়ছেন ঈদে ঘরমুখো হাজার হাজার মানুষ। এ ছাড়া প্রচুর বৃষ্টিপাতের কারণে বাসের ছাদে থাকা লোকজনও চরম ভোগান্তিতে পড়েন। অনেক যাত্রী হেঁটে ও হালকা যানবাহনে চড়ে গন্তব্যে পৌঁছাতে চেষ্টা করছেন। যানজট পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন পয়েন্টে কাজ করছে হাইওয়ে পুলিশ।

jamএদিকে মহাসড়কের টাঙ্গাইল অংশের গোড়াই থেকে এলেঙ্গা পর্যন্ত যানজটের তীব্রতা বেশী লক্ষ করা গেছে। মির্জাপুর, পাকুল্লা, জামুর্কি, রাবনা বাইপাস, ঘারিন্দা বাইপাস ও নগরজলফৈই বাইপাস এলাকায় থেমে থেমে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে চেষ্টা করে যাচ্ছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, অতিরিক্ত গাড়ির চাপ ও সকালে বৃষ্টির কারণে যানজটের সৃষ্টি হচ্ছে। এ ছাড়াও বিভিন্ন স্থানে গাড়ি বিকল হয়ে পড়াও যানজটের অন্যতম কারণ।