সংবাদ শিরোনাম

প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার; পরিবারের দাবি পরিকল্পিতভাবে হত্যাস্বামী ঘুমে, স্ত্রী ঝুলে আছে ফাঁসির রশিতেহেফাজতের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই: নানকমাদারীপুর সদর হাসপাতালে টিকার জন্যে দীর্ঘ লাইন, স্বাস্থ্যবিধির বালাই নেইঅ্যাডিশনাল এসপি শামিম আমার গায়ে হাত তুলেছে: কাদের মির্জাকোভিড ভ্যাকসিনকে বিশ্বজনীন পণ্য হিসেবে ঘোষণা করা উচিত: প্রধানমন্ত্রী‘হেফাজতের তাণ্ডবে বিএনপি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত’মামুনুল হককে রিমান্ডে নিতে চায় সিআইডিওযুবকের গলায় অস্ত্রোপচারের চেষ্টা শিশু বিশেষজ্ঞের, অতঃপর…ভালুকায় এলোপাতাড়ি কুপিয়ে ব্যবসায়ীকে হত্যা

  • আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৪:২০মিঃ

বরগুনায় জোয়ারের পানির চাপে বেড়িবাঁধ ভেঙে ২০ গ্রাম প্লাবিত

১২:২২ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ৫, ২০১৬ দেশের খবর, বরিশাল

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি- প্রবল বৃষ্টি ও নদীতে জোয়ারের পানির চাপে বরগুনায় দুটি বেড়িবাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। জোয়ারের পানিতে তলিয়ে গেছে নদীপাড়ের কয়েক হাজার একর ফসলি জমি ও হাজার হাজার ঘর-বাড়ি। সোমবার জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে হাজার হাজার ঘড়বাড়ি ও একরের পর একর জমির ফসল।

এলাকাবাসীরা জানান, পাথরঘাটা উপজেলার জিনতলা গ্রামে বিষখালী নদীপাড়ে গত কয়েকদিনের টানা বৃষ্টিতে বেড়িবাঁধের মাটি নরম হয়ে পড়ে। ভোর রাতে জোয়ারের পানির চাপ বাড়লে বাঁধ ভেঙে জিনতলা, হরিণঘাটা, চরলাঠিমারাসহ বেস কিছু গ্রাম প্লাবিত হয়। পানির প্রবল স্রোতে ভাসিয়ে নিয়ে যায় গাছপালা, বাড়ি-ঘরসহ আসবাবপত্র।

borgunaএদিকে বাঁধ সংস্কার করা না হলে আবারো জোয়ারের পানি ঢুকে প্লাবিত হওয়ার আশঙ্কা করছেন এলাকার সাধারণ মানুষ। অপরদিকে একই সময় বরগুনার বালিয়াতলী এলাকায় পায়রা নদীপাড়ের একটি বাঁধ ভেঙে বেশি কিছু গ্রাম প্লাবিত হয়েছে।