সংবাদ শিরোনাম

ওবায়দুল কাদের সাহেব আমি রাজাকারের সন্তান নই: কাদের মির্জাসিলেটে সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদহিলিতে ৩ ভুয়া চিকিৎসকে ভ্রাম্যমাণ আদালতের কারাদন্ডমিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদনআত্মহত্যার ২ মাস পর ছড়ানো হলো স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও, অভিযুক্ত পলাতকচট্টগ্রাম কারাগার থেকে পালানো আসামি রুবেল নরসিংদীতে গ্রেপ্তারবাস থেকে নারীকে ছুড়ে ফেলা সেই চালক-হেলপার গ্রেফতারছাগল চুরির ঘটনায় জড়িত নন- সংবাদ সম্মেলনে দাবি সেই ছাত্রলীগ নেতারযতদিন বেঁচে আছি, আমার এলাকার একটি লোক না খেয়ে থাকবে না: জেএইচএম ডিএমডিটেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ঈদকে ঘিরে রাজধানীতে প্রকাশ্যে মাদকের চালান, অনুসন্ধানী ভিডিওসহ

৮:০৬ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ৫, ২০১৬ অপরাধ, স্পট লাইট

মোঃ হৃদয় খান, স্টাফ রিপোর্টার: ঈদকে ঘিরে রাজধানীসহ সারাদেশে চলছে মাদকের রমরমা ব্যবসা। ফেনসিডিল, ইয়াবা, গাঁজা ও হেরোইনসহ অন্তত ২৫ প্রকারের মাদকদ্রব্য দেশের সীমান্ত এলাকা দিয়ে রাজধানী ঢাকায় প্রবেশ করছে। সীমান্তের দেড়শ পয়েন্ট দিয়ে আসা এসব মাদকের চালান রাজধানীর বিভিন্ন বস্তি এবং অভিজাত এলাকায় মজুদ হচ্ছে। সম্প্রতি ইয়াবার বিরুদ্ধে র‌্যাবের ব্যাপক অভিযানে মাদক চোরাকারবারীদের তৎপৃরতা কিছুটা কমলেও ঈদকে ঘিরে আবার বেড়েছে। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নড়েচড়ে বসেছে প্রশাসন।

সময়ের কণ্ঠস্বরের অনুসন্ধানী ক্যামেরায় উঠে আসে কিভাবে মাদকের চালান  নিয়ে যাওয়া হচ্ছে বিভিন্ন এলাকায়। আজ মঙ্গলবার রাজধানীর দক্ষিন বনশ্রী এলাকায় প্রকাশ্যে রিক্সার সিটের নিচে করে মাদক চালান করার চিত্র ধরা পড়ে সময়ের কণ্ঠস্বরের গোপন ক্যামেরায়।

যার ফলে একদিকে আতঙ্কিত হয়ে পড়েছেন  সাধারন জনগন অন্যদিকে ঝুকির মুখে পড়ছে স্কুল-কলেজপড়ুয়া শিক্ষার্থীরা।

দক্ষিন বনশ্রী এলাকার সেলিম খান সময়ের কণ্ঠস্বরকে জানান, এসব মাদকের ফলে এলাকায় সন্ত্রাসী কার্যক্রম বেড়ে চলেছে। আর ঈদকে কেন্দ্র করে সন্ত্রাস ও ছিনতাইকারীরা আরো বেপরোয়া হয়ে উঠছে। প্রতিনিয়তই ছিনতাই-চুরির ঘটনা ঘটছে।

গোয়েন্দা পুলিশ (ডিবি), র‌্যাব ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) সংশ্লিষ্টরা জানিয়েছেন, ‘ঈদকে কেন্দ্র করে মাদক ব্যবসায়ীরা চাঙ্গা হয়ে ওঠে। এ তথ্যের ভিত্তিতে রাজধানীতে নজরদারি জোরদার করা হয়েছে। রমজানের শুরুতেই বড় মাদকের চালান আটক করেছে পুলিশ। ঈদকে সামনে রেখে মাদকের চাহিদা বেড়ে যায়। তাই তারা খুচরা মাদক বিক্রেতাদের চাহিদা পূরণে চালানগুলো নিয়ে আসে। নিয়মিত অভিযানের পাশাপাশি নজরদারি জোরদার করা হয়েছে বলে জানান তারা।’

ভিডিও:

biyar